বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন,কঠোর আন্দোলনের মধ্যদিয়েই আওয়ামী লীগকে পরাজিত করা হবে। শনিবার (২৪ জুন) বিকেলে বরিশাল নগরীর বঙ্গবন্ধু উদ্যানে যুবদল, স্বেচ্ছাসেবক দল, ছাত্রদলের যৌথ আয়োজনে তারুণ্যের সমাবেশে এ কথা বলেন তিনি।

মির্জা ফখরুল বলেন, আওয়ামী লীগ ১০টা আসনও পাবে না যদি সুষ্ঠু নির্বাচন হয় আর মানুষ ভোট দিতে পারে কিন্ত আওয়ামী লীগের আমলে নির্বাচনে কেউ ভোট দিতে পারেনি। বর্তমান সরকারের লক্ষ্যই কেবল চুরি-ডাকাতি করে টাকা বিদেশে পাঠানো। ভোট চুরিই না, পকেট কেটে টাকা নেয় তারা। বিদ্যুৎ বিলের নামেও টাকা লোপাট করেছে এ সরকার।

সংবিধান অনুযায়ী বর্তমান সরকারের কোনো বৈধতা নেই- এ কথা জানিয়ে তিনি আরও বলেন, এ সরকারের আমলে কোনো সুষ্ঠু নির্বাচন হওয়া সম্ভব না। তারা যতদিন ক্ষমতায় থাকবে ততদিন শান্তি আসবে না। তত্ত্বাবধায়ক সরকার বাতিল করে তারা দেশকে অনিশ্চয়তার মধ্যে ঠেলে দিয়েছে। তাই সংসদ বিলুপ্ত করে অবিলম্বে সুষ্ঠু অবাধ নিরপেক্ষ নির্বাচনের দাবি জানাচ্ছি।

নগরীর বঙ্গবন্ধু উদ্যানে আয়োজিত সমাবেশে বিভাগের বিভিন্ন জেলা-উপজেলা থেকে কয়েক হাজার নেতাকর্মী উপস্থিত হন। ছাত্রদলের কেন্দ্রীয় সভাপতি কাজী রওনকুল ইসলাম শ্রাবনের সভাপতিত্বে এতে প্রধান অতিথির বক্তব্য রাখেন বিএনপি মহাসচিব মির্জা ফকরুল ইসলাম আলমগীর। প্রধান বক্তা ছিলেন যুবদলের সভাপতি সুলতান সালাউদ্দিন টুকু। বিশেষ বক্তব্য রাখেন সেচ্ছাসেবক দল সভাপতি এস এম জিলানী, যুবদলের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক শফিকুল ইসলাম মিল্টন।

বার্তা বাজার/জে আই