ফরিদপুরের আলফাডাঙ্গায় জমিজমা বিরোধের জের ধরে ছাগল চুরির অপবাদ দিয়ে এক দম্পতিকে মারধরের অভিযোগ উঠেছে।

উপজেলার গোপালপুর ইউনিয়নের চান্দড়া গ্রামে এ ঘটনা ঘটে। ভুক্তভোগীরা হলেন ওই এলাকার মোঃ রবিউল ফকির (৩৫) ও তার স্ত্রী খাদিজা বেগম (২৮)।

এ ঘটনায় ভুক্তভোগী মোঃ রবিউল ফকির একই এলাকার ইকবাল ফকির, মহিদুল ফকির ও বিল্লাল ফকিরের নামে থানায় একটি লিখিত অভিযোগ দিয়েছেন।

খোঁজ নিয়ে জানা যায়, জমিজমা নিয়ে রবিউল ফকিরে সাথে তার প্রতিবেশী ইকবাল ফকিরের দীর্ঘদিন ধরে বিরোধ চলে আসছে। গত শনিবার বিকালে রবিউল ফকিরের মরিচ ক্ষেতে ইকবাল ফকিরের একটি ছাগল প্রবেশ করে গাছ নষ্ট করে। এতে রবিউল ফকির ওই ছাগলটি নিয়ে পাশ্ববর্তী কামারগ্রাম খোঁয়াড়ে নেওয়ার সময় পথিমধ্যে চোরের অপবাদ দিয়ে অভিযুক্তরা তাকে বেধড়ক মারধর করে। মারধরে তার একটি দাঁত ভেঙে যায়।

এ সময় স্বামীর আত্মচিৎকারে রবিউল ফকিরের স্ত্রী খাদিজা বেগম এগিয়ে গেলে অভিযুক্তরা তাকেও মারধর করে। পরে স্থানীয়রা তাদের দু’জনকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যায়। বর্তমানে তারা সেখানে চিকিৎসাধীন রয়েছেন।

জানতে চাইলে অভিযুক্ত ইকবাল ফকির বলেন, রবিউল ফকির আমার একটি ছাগল সুকৌশলে চুরি করে নিয়ে হাটে বিক্রি করতে যায়। পরে খবর পেয়ে তার নিকট থেকে ছাগলটি উদ্ধার করি। এসময় সে একটি কাঠের লাঠি নিয়ে আমাকে মারতে যায়। পরে আমরাও তাকে মারি।

এ বিষয়ে আলফাডাঙ্গা থানা অফিসার ইনচার্জ মো. আবু তাহের বলেন,উভয়পক্ষের লিখিত অভিযোগ পেয়েছি। তদন্ত করে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।

বার্তাবাজার/রাহা