১৯, জানুয়ারী, ২০১৮, শুক্রবার | | ২ জমাদিউল আউয়াল ১৪৩৯

আইপিএল নিলামে আফগানিস্তানের ১৩, বাংলাদেশের ৮ জন

আপডেট: ১৩ জানুয়ারী ২০১৮, ০৮:১৫ পিএম

আইপিএল নিলামে আফগানিস্তানের ১৩, বাংলাদেশের ৮ জন

চলতি বছরের আইপিএলের রেজিস্ট্রেশন শেষ হয়েছে।  এবারের নিলামের জন্য ১১২২ প্লেয়ার নাম রেজিস্ট্রার করিয়েছেন।  জানুয়ারির ২৭-২৮ তারিখ হবে আইপিএলের নিলাম।

ইতিমধ্যেই আট ফ্রাঞ্চাইজিদের কাছে পৌঁছে গেছে প্লেয়ারদের লিস্ট।  যার মধ্যে রয়েছে ২৮১ জন ক্যাপড প্লেয়ার ও ৮৩৮ জন প্লেয়ার। এই আনক্যাপড প্লেয়ারদের মধ্যে ৭৭৮ জন ভারতীয় ও ৩ জন অ্যাসোসিয়েট নেশন। গৌতম গম্ভীর, যুবরাজ সিং, আর অশ্বিন, হরভজন সিং, অজিঙ্ক রাহানে, মিস্ট্রি স্পিনার কুলদীপ যাদব, কেএল রাহুল, মুরলী বিজয়কে

ঘিরে জোরালো বিডিং হবে তা নিয়ে নিঃসন্দেহ সব মহল। কোন ফ্রাঞ্চাইজি হাড্ডাহাড্ডি লড়াইয়ের পর এঁদের তুলে নিতে পারবেন তা দেখার অপেক্ষায় সবাই।

এদিকে বিদেশিদের মধ্যে তাবড় আকর্ষণের কেন্দ্রে থাকবেন তাঁরা হলেন ক্রিস গেইল, বেন স্টোকস, ক্রিস লিন, ইয়ন মর্গ্যান, পেসার মিচেল স্টার্ক, প্যাট কামিন্সরা। এই প্রথমবার গ্ল্যামারাস এই টুর্নামেন্টে নাম লিখিয়েছেন ইংল্যান্ডের টেস্ট অধিনায়ক জো রুটও।  লিগে ক্যারিবিয়ান ফ্লেভার দেওয়ার জন্য রয়েছেন ডয়েন ব্র্যাভো, কার্লোস ব্র্যাথওয়েট, এভিন লুইস, জেসন হোল্ডার।

শ্রীলঙ্কার থেকে উজ্জ্বল নাম অ্যাঞ্জেলো ম্যাথিউজ, নিরোসান ডিকওয়েলা, থিসারা পেরেরা। এবারের নিলামে নজরে থাকবেন গ্লেন ম্যাক্সওয়েল, শেন ওয়াটসন, মিচেল জনসনরা কারণ এরা চ্যাম্পিয়ন দলের সদস্য ছিলেন। হাসিম আমলা থেকে ফাফ ডুপ্লেসিস, কুইন্টন ডি কক, ডেভিড মিলারদের নিয়ে টানাটানি থাকবে চোখে পড়ার মতো।

সাকিব মুস্তাফিজসহ এবার নিলামে উঠছেন আট বাংলাদেশি।  তবে সবার বিক্রি হওয়ার সম্ভাবনা কম। ধারণা করা হচ্ছে, সাকিব, মুস্তাফিজ, তামিমকে লুফে নিতে পারে ফ্যাঞ্চাইজিগুলো।

বাংলাদেশ থেকে মাত্র আট খেলোয়াড় নিলামে উঠলেও আফগানিস্থান থেকে রেজিস্ট্রেশন হয়েছে ১৩ জন। ভারতের বাইরে সবচেয়ে বেশি ক্রিকেটার অস্ট্রেলিয়ার, ৫৮ জন।