২১, এপ্রিল, ২০১৮, শনিবার | | ৫ শা'বান ১৪৩৯

মেসির রেকর্ডের দিনে বার্সার দারুণ জয়

আপডেট: ১১ ডিসেম্বর ২০১৭, ১০:০৫ এএম

মেসির রেকর্ডের দিনে বার্সার দারুণ জয়
দারুণ এক সময় পার করছে বার্সেলোনা।  লা লিগায় পয়েন্ট টেবিলের শীর্ষস্থানটা বেশ শক্ত করেই ধরে রেখেছে মেসি- সুয়ারেজরা।  আর তারই ধারাবাহিকতায় রবিবার রাতে ভিয়ারিয়ালকে ২-০ ব্যবধানে হারিয়েছে টিম বার্সা।  পাশাপাশি, কাতালান জার্সিতে ৫২৫তম গোল করে মেসি ছুঁয়েছেন দারুণ একটি রেকর্ডও। 

ম্যাচের শুরু থেকেই দুর্দান্ত খেলতে থাকে বার্সা।  ম্যাচের চতুর্থ মিনিটে জেরার্ড পিকের হেড ক্রসবার দুর্ভাগ্যে পড়ায় এগিয়ে যাওয়া হয়নি মেসি- সুয়ারেজদের।  এরপর ২২ মিনিটে মেসির
ফ্রি-কিক ঠেকিয়ে দিয়েছেন সার্জিও।   

বিরতি থেকে ফিরে ম্যাচের ৫৮ মিনিটে মেসির আরেকটি শট পোস্টে লেগে চলে যায়।  অন্যদিকে, ৬০ মিনিটে স্বাগতিকরা দশ জনের দল হয়ে পড়ে।  সার্জিও বুসকেটসকে বাজেভাবে ট্যাকল করায় এসময় দানি রাবাকে সরাসরি লাল কার্ড দেখান রেফারি।  এরপর ম্যাচের ৭২ মিনিটে গোলের অপেক্ষার ইতি টানেন উরুগুয়ে স্ট্রাইকার সুয়ারেজ। 

মেসির বাড়ানো বলে জাল খুঁজে নেন তিনি।  ম্যাচের ৮২ মিনিটে ব্যবধান দ্বিগুণ করে পূর্ণ পয়েন্ট নিশ্চিত করেন মেসি।  বুসকেটসের পাসে বল পেয়ে দুর্দান্ত এক গোল করেন আর্জেন্টাইন অধিনায়ক। 



আর এই গোলের মধ্য দিয়েই দারুণ এক রেকর্ড গড়েন মেসি।  বার্সার জার্সিতে এটি তার ৫২৫তম গোল।  যা দিয়ে একই ক্লাবের হয়ে সর্বোচ্চ গোলে বায়ার্ন মিউনিখের জার্ড মুলারের রেকর্ড ছুঁয়েছেন তিনি। 

এই জয়ে ১৫ ম্যাচে  ৩৯ পয়েন্ট নিয়ে শীর্ষস্থান ধরে রাখলো বার্সা।  আর ৩৪ পয়েন্টে নিয়ে দ্বিতীয় স্থানে আছে ভ্যালেন্সিয়া।