রংপুরের মিঠাপুকুর উপজেলা বড়বালা ইউনিয়নের কেশবপুর বাজারে ভয়াবহ অগ্নিকান্ডের ঘটনা ঘটেছে। শনিবার (১৯ আগষ্ট) রাত তিনটার সময় বৈদ্যুতিক শর্ট সার্কিটে এ ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে।

জানাযায়, বেলাল কসমেটিক্স আরিফুল ভ্যারাইটি স্টোর ও মামুন কম্পিউটারের দোকানসহ মোট চারটি দোকানে আগুন জ্বলতে দেখে এলাকাবাসী মিঠাপুকুর ফায়ার সার্ভিসকে খবর দেন । খবর পেয়ে দ্রুত মিঠাপুকুর ফায়ার সার্ভিস ঘটনাস্থলে পৌঁছায়। তবে এর আগেই এলাকাবাসীর সহায়তায় আগুন অনেকাংশেই নেভানো হয়। পরে ফায়ার সার্ভিস ঘটনাস্থলে পৌঁছে আধা ঘন্টার চেষ্টায় আগুন পুরোপুরি নিয়ন্ত্রণে নিয়ে আসে। ততক্ষণে চারটি দোকানের সবকিছুই পুড়ে ছাই হয়ে যায়।

এ ঘটনায় মোট চারটি দোকানে প্রায় ২০ লক্ষাধিক টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে দোকান মালিকেরা জানায়।

এ বিষয়ে বেলাল কসমেটিকস-এর স্বত্বাধিকারী বেলাল হোসাইনের খালু আমিরুল ইসলাম বলেন, ছোট বেলায় বাবাকে হারিয়ে এতিম হয়েছে বেলাল। তাঁর মা ঢাকায় একটি গার্মেন্টসে কাজ করেন। তার মায়ের জমানো টাকা ও বিভিন্ন ব্যাংক থেকে লোন নিয়ে বাজারে কসমেটিক্স ও মুদিখানার দোকান দেয় বেলাল। অসহায় ছেলেটার হঠাৎ এরকম ভাবে সব শেষ হয়ে গেল যা মানার মত নয়।

প্রত্যক্ষদর্শী কামরু মিয়া জানান, “আমি এই বাজারে হোটেলে কাজ করি। প্রতিদিনের মত সমস্ত কাজ শেষ করে ঘুমাতে যাচ্ছিলাম হঠাৎ আগুনের আওয়াজ শুনতে পেয়ে বাহিরে গিয়ে দেখি বেলালের দোকানে আগুন লেগেছে। পরে সবাইকে ডাকাডাকি করি ও এলাকাবাসীর সহায়তায় আগুন নেভানোর চেষ্টা করি।

এ বিষয়ে মিঠাপুকুর ফায়ার স্টেশন ওয়্যারহাউজ ইন্সপেক্টর মোঃ রবিউল ইসলাম বলেন, আমরা খবর পেয়ে দ্রুত ঘটনাস্থলে পৌঁছাই এবং আমাদের দুটি ইউনিটের প্রায় আধা ঘন্টার প্রচেষ্টায় আগুন পুরোপুরি নিয়ন্ত্রণে নিয়ে আসি। প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে বৈদ্যুতিক শর্ট সার্কিটের কারণে অগ্নিকান্ডটি ঘটেছে।

বার্তা বাজার/জে আই