আগামী জাতীয় সংসদ নির্বাচনে কুমিল্লা-১০ (নাঙ্গলকোট, সদর দক্ষিণ ও লালমাই) আসনের বর্তমান সংসদ সদস্য অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামালকে আবারও ভোট দিয়ে মিনতি জানানো নাঙ্গলকোট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. ফারুক হোসেনকে পুলিশ লাইনে বদলি করা হয়েছে।

বৃহস্পতিবার জেলার পুলিশ সুপির আব্দুল মান্নানের সই করা অফিস এক আদেশে তাকে কুমিল্লা পুলিশ লাইনে বদলির কথা বলা হয়। শুক্রবার বিষয়টি প্রকাশ্যে আসে।

মঙ্গলবার জাতীয় শোক দিবসের আলোচনা সভায় ওসি ফারুক হোসেন বলেন, নাঙ্গলকোটের জনগণ গণহারে অর্থমন্ত্রী ভোট দিয়ে আবারও নির্বাচিত করবেন। এটা আমার দিক থেকে আপনাদের কাছে মিনতি। আসলে অর্থমন্ত্রী নাঙ্গলকোটের বহু উন্নয়ন করেছেন। নাঙ্গলকোটের অনেক এলাকায় রাস্তাঘাট ছিল না, বিদ্যুৎ ছিল না। উনি যখন আসলেন, তখন আপনাদের মন জয় করলেন এবং আপনাদেরকে উন্নয়নের শিখরে পৌঁছে দিলেন।’

অর্থমন্ত্রীর পক্ষে ভোট চাওয়া ওসির ৩৯ সেকেন্ডের ওই বক্তব্য সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়ে। একজন সরকারি কর্মকর্তা হয়ে ওসি এ ধরনের বক্তব্য দিতে পারেন কি না, তা নিয়ে প্রশ্ন তোলেন অনেকে।

নাঙ্গলকোট উপজেলা প্রশাসনের উদ্যোগে আয়োজিত ওই আলোচনা সভায় উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) রায়হান মেহবুব, নাঙ্গলকোট উপজেলা পরিষদের চেয়ারম্যান সামছুদ্দিন, ভাইস চেয়ারম্যান আবু ইউসুফ ভূঁইয়াসহ সরকারি কর্মকর্তা ও জনপ্রতিনিধিরা উপস্থিত ছিলেন।

মুস্তফা কামাল কুমিল্লা দক্ষিণ জেলা আওয়ামী লীগের সভাপতি। তিনি ২০০৮ সালের ২৯ ডিসেম্বর থেকে এই আসনের সংসদ সদস্য। তিনি ২০১৪ সালে পরিকল্পনামন্ত্রী এবং ২০১৮ সাল থেকে অর্থমন্ত্রীর দায়িত্ব পালন করছেন।

বার্তাবাজার/এম আই