২৬, এপ্রিল, ২০১৮, বৃহস্পতিবার | | ১০ শা'বান ১৪৩৯

‘ইনজুরি তো কি হয়েছে, দুই হাত তো আছে’

আপডেট: ১৬ এপ্রিল ২০১৮, ০৬:০৩ পিএম

‘ইনজুরি তো কি হয়েছে, দুই হাত তো আছে’
ভারতীয় ক্রিকেটে এক জনপ্রিয় নাম ধোনি।  ২ বছরের নিষেধাজ্ঞা থেকে ফিরে আসা চেন্নাইর অধিনায়কত্বের দায়িত্ব পালন করছেন ধোনি।  তবে শেষ ম্যাচে ইনজুরি থাকা সত্ত্বেও মাঠে নামেন ধোনি।  করেন ক্যারিয়ার সেরা ৪৪ বলে ৭৯ রান।  কিন্তু তারপরেও দলকে জেতাতে পারেননি ধোনি। 

দল হেরেছে জিততে জিততেও।  পিঠের ব্যাথা নিয়েই খেলেছেন পাঁচ ছক্কায় সাজানো ইনিংসটি।  বিধাতা আমাকে যথেষ্ট শক্তি দিয়েছেন।  আমার ব্যাটিংয়ে পুরো শরীরের ব্যবহার করতে হয় না।  আমার দুই হাতই কাজ সারতে
সক্ষম।  ম্যাচ শেষে বলেছেন ধোনি। 

৩৬ বছর বয়সী ধোনি অবশ্য রাজস্থানের বিপক্ষে পরের ম্যাচের আগেই ইনজুরি মুক্ত হওয়ার আশা রাখছেন।  আগামী শুক্রবার রাজস্থানের বিপক্ষে ম্যাচের আগে ফিটনেস ফিরে পাবেন বলে বিশ্বাস তার। 

‘ইনজুরির অবস্থা ভালো না।  তবে কতটুকু খারাপ সেটা জানি না।  আমরা দেখব কি অবস্থা ইনজুরির।  খুব কাজে হওয়ার কথা না।  কারন আমি জানি কি হয়েছে আমার সাথে।  জানলে সুবিধা ইনজুরির সাথে লড়াই করতে সুবিধা হয়। 

আর পরের ম্যাচের আগে তিন-চার দিন সময় পাচ্ছি আমরা।  বলা যায় যথেষ্ট সময় রয়েছে হাতে।  আর আমি ইনজুরি নিয়ে খেলতে অভ্যস্ত।  পিঠের ইনজুরি, আঙ্গুলের কিংবা কনুইর ইনজুরি… ক্রিকেট খেলতে হলে কঠিন পরিস্থিতি পার করতে হয়।