র‍্যাব-৪ অভিযান চালিয়ে প্রায় কোটি টাকার হেরোইনসহ এক মাদক ব্যবসায়ীকে আটক করেছে। আটক ওই মাদক ব্যবসায়ীর নাম রাহিম আলী (২৮)। তিনি চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ উপজেলার রসুলপুর গ্রামের জনৈক জুটু আলীর ছেলে বলে র‍্যাব সূত্রে জানা গেছে।

শনিবার (২৮ জানুয়ারি) আটক রাহিম আলীকে ঢাকার আদালতে পাঠানো হয়েছে। এর আগে, র‍্যাব-৪ এর একটি আভিযানিক দল গতকাল শুক্রবার আশুলিয়ার নবীনগর-চন্দ্রা মহাসড়কের বাইপাইল এলাকা থেকে তাকে আটক করে। এসময় তার কাছ থেকে ৯৪৫ গ্রাম হেরোইন উদ্ধার করে জব্দ করে র‍্যাব। জব্দকৃত ওই পরিমান হেরোইনের আনুমানিক মূল্য ৯৪ লাখ ৫০ হাজার টাকা।

এব্যাপারে, র‍্যাব-৪ সিপিসি-২ এর কোম্পানি কমান্ডার লেফটেন্যান্ট কমান্ডার রাকিব মাহমুদ খান জানান, দীর্ঘদিন ধরে আটক রাহিম আলী দেশের বিভিন্ন এলাকা থেকে মাদক কিনে এনে সাভার ও আশুলিয়ার বিভিন্ন এলাকায় বিক্রি করে আসছিলো। গতকাল শুক্রবার গোপন সংবাদের ভিত্তিতে র‍্যাব-৪ এর একটি আভিযানিক দল বাইপাইল এলাকায় অভিযান চালায়। এসময় তাকে ৯৪৫ গ্রাম হেরোইনসহ আটক করে হেফাজতে নেওয়া হয়।

আটক রাহিম আলীর বিরুদ্ধে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে মামলা দায়ের করে তাকে আশুলিয়া থানায় হস্তান্তর করা হয়েছে বলেও জানান র‍্যাব-৪ এর এই কর্মকর্তা।

বার্তাবাজার/এম আই