চট্টগ্রামে বিএনপির ডাকা সকাল-সন্ধ্যা হরতালের পাশাপাশি বিএনপি-জামায়াতের কেন্দ্রীয়ভাবে ডাকা ৪৮ ঘণ্টার অবরোধে চট্টগ্রামে ঢিলেঢালা ভাব থাকলেও সড়কে যানচলাচল কম।

রোববার (০৫ নভেম্বর) সকাল ৯টার দিকে নগরীর কাজীর দেউড়ি, লালখান বাজার, নিউ মার্কেট, আন্দরকিল্লা, নতুন ব্রিজ এলাকা ঘুরে দেখা যায় বিভিন্ন রুটের বাস, মিনিবাস, লেগুনা, সিএনজিচালিত অটোরিকশা চলাচল ও লোকজনের আনাগোনা কম।

বিএনপির জাতীয় স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরীকে ঢাকায় গুলশানের বাসা থেকে গ্রেফতার ও রিমান্ডে নেওয়ার প্রতিবাদে রোববার (৫ নভেম্বর) চট্টগ্রামে সকাল-সন্ধ্যা হরতাল ডেকেছে মহানগর, উত্তর ও দক্ষিণ জেলা বিএনপি। হরতালের পাশাপাশি সারাদেশে চলছে বিএনপি-জামায়াতের কেন্দ্রীয়ভাবে ডাকা ৪৮ ঘণ্টার অবরোধ কর্মসূচী।

রোববার সকাল ৬টা থেকে হরতাল ও অবরোধ কর্মসূচি শুরু হলেও বেলা ১১টা পর্যন্ত নগরীর কোথাও বিএনপি নেতাকর্মীদের অবস্থান করতে দেখা যায়নি।

এর আগে হরতালের সমর্থনে শনিবার নগরী ও নগরীর বাইরে বিক্ষিপ্তভাবে ঝটিকা মিছিল করেন বিএনপির নেতাকর্মীরা।

অলি আহমদ বলেন, যান চলাচলে কোন বাধা না হলেও হরতালের কারণে সকাল থেকে কোন ভাড়া পাইনি। যাত্রীরা তেমন চোখে পড়ছেনা। বিভিন্ন বিদ্যালয়ের প্রধান শিক্ষক ও সংশ্লিষ্টরা জানিয়েছেন নিরাপত্তার খাতিরে তাঁরা শিক্ষার্থীদের অনলাইনে ক্লাস নেওয়ার সিদ্ধান্ত নিয়েছেন এবং প্রয়োজনে পরীক্ষা পিছাবেন।

এ বিষয়ে সিএমপির অতিরিক্ত কমিশনার (দক্ষিণ) নোবেল চাকমা বলেন, কোথাও যেন কোন প্রকার অপ্রীতিকর ঘটনা নাম ঘটে এবং কারো কোন ক্ষতি নাম হয় সেজন্য পুলিশ সর্বোচ্চ সতর্ক অবস্থান পালন করছে। ভোর ৫টা থেকে নগরীর গুরুত্বপূর্ণ পয়েন্টগুলোতে পুলিশ মোতায়েন আছে। এখনো পর্যন্ত কোথাও কোনো অপ্রীতিকর ঘটনাও ঘটেনি।

বার্তা বাজার/জে আই