আপনারা যারা বিএনপি-জামায়াত অন্যান্য দলের কথা বলেন খোঁজ নিয়ে দেখুন আপনার বাবা-চাচারা ১৯৭০ সালের নির্বাচনে ভোট দিয়েছেন নৌকা মার্কায় বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে। জনগণের আত্মনিয়ন্ত্রণাধিকার অর্জনের আইনানুগ অধিকার প্রতিষ্ঠার জন্য দেশবাসী শেখ সাহেবকে “বঙ্গবন্ধু” খেতাব দিয়েছে। ১৯৭১ সালের ২৬শে মার্চ তার কন্ঠে উচ্চারিত স্বাধীনতা ঘোষণায় সারাদেশে মুক্তিযুদ্ধে ঝাঁপিয়ে পড়ি আমরা। নয় মাস রক্তক্ষয়ী যুদ্ধের পরে অর্জিত হয় মহান স্বাধীনতা। “কাজে বঙ্গবন্ধু না হলে বাংলাদেশ স্বাধীন হতো না”।

আজ বুধবার (২৭ সেপ্টেম্বর )নীলফামারীর ডিমলায় আকাশকুঁড়ি উচ্চ বিদ্যালয়ের বিদায়ী শিক্ষক কর্মচারীগণের বিদায়ী সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন নীলফামারী-১ আসনের সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা আফতাব উদ্দিন সরকার।

প্রধান অতিথির বক্তব্যে তিনি আরো বলেন, ডোমার ডিমলায়কে এমপি প্রার্থী হলো এটা না দেখে, কিভাবে আগামী দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে আবার শেখ হাসিনাকে প্রধানমন্ত্রী করা যায় সে ভাবে ঐক্যবদ্ধ হয়ে কাজ করুন।

আকাশকুঁড়ি উচ্চ বিদ্যালয়ে পরিচালনা পর্ষদের সভাপতি মোঃ আশিক ইমতিয়াজ মোর্শেদ মনির সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, ডিমলা উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) মোঃ নুর-ই-আলম সিদ্দিকী।

এসময় তিনি বাল্য বিবাহ প্রতিরোধ এবং মাদক বিরোধী নানান দিক নির্দেশনা দিয়ে অভিভাবক ও শিক্ষকদের উদ্দেশ্যে বক্তব্য রাখেন।

অন্যানের মধ্যে আরও উপস্থিত ছিলেন, উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মোঃ আব্দুল হালিম, উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক মোঃ আনোয়ারুল হক সরকার মিন্টু, লুৎফর রহমান, আকাশকুঁড়ি উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক কামিনী রায় প্রমুখ।

বার্তা বাজার/জে আই