মালয়েশিয়ায় বাংলাদেশ আওয়ামী লীগের ৭৫ তম প্রতিষ্ঠা বার্ষিকী ও প্লাটিনাম রজতজয়ন্তী উপলক্ষে আলোচনা সভা এবং সাংস্কৃতিক সন্ধ্যা অনুষ্ঠিত হয়েছে। রবিবার (৩০জুন) সন্ধ্যায় বুকিত বিনতাং পিঠাঘরে এ আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

মালয়েশিয়া আওয়ামী লীগের সভাপতি আলহাজ্ব মকবুল হোসেন মুকুলের সভাপতিত্তে সঞ্চালনা করেন যুগ্ম সাধারণ সম্পাদক শাহীন সরদার। প্রধান অতিথি ছিলেন সাবেক যুগ্ন আহবায়ক জসীমউদ্দিন চৌধুরী।

প্রধানবক্তা ছিলেন সিনিয়র সহ সভাপতি দাতু সেরী কামরুজ্জামান কামাল। বিশেষ অথিতি ছিলেন মুক্তিযোদ্ধা হাজী মতিউর রহমান, সহ সভাপতি রাশেদ বাদল, কাইয়ুম সরকার ও দাতু আক্তার হেসেন।

অনুষ্ঠানে বক্তব্য এবং উপস্থিত ছিলেন, এ কামাল হোসেন চৌধুরী, মো. হুমায়ুন কবির, মনিরুজ্জামান মনির, মামুনুর রশীদ, সাখাওয়াত হক জোসেফ, এ আর মামুন, আঃ রউফ লিটন, সাইফুল ইসলাম সিরাজ, বিএম বাবুল,সাঈদ সরকার, সাখাওয়াত হোসেন, প্রদীপ কুমার বিশ্বাস, এ আর আনোয়ার সহ আরো অনেকে।

পবিত্র কোরআন তেলাওয়াত এর মাধ্যমে অনুষ্ঠান শুরু হয়ে জাতীয় সংগীত গাওয়া হয় এবং বঙ্গবন্ধুর পরিবার সহ সকল শহীদদের স্মরণে এক মিনিট নিরবতা পালন করা হয়। পরে কেক কেটে বাংলাদেশ আওয়ামী লীগের ৭৫ তম প্রতিষ্ঠা বার্ষিকী পালন করা হয়েছে। সর্বশেষে ছিল প্রবাসী শিল্পীদের অংশগ্রহণে মনোজ্ঞ সাংস্কৃতিক উৎসব।