জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের একমাত্র ছাত্রী হলে ১২০০ শিক্ষার্থীর জন্য একটি মেডিকেল সেন্টার উদ্বোধন করা হয় কিন্তু পাওয়া যাচ্ছে না কোনো চিকিৎসা সেবা।

উদ্বোধনের বছর ঘুরলেও চালু হয়নি বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব হলের মেডিকেল সেন্টার। উক্ত মেডিকেল সেন্টারের জন্য হল ফি তে মেডিকেল ফি বাবদ ৫০ টাকা করে জমা দেন ১২০০ শিক্ষার্থী।তবুও এখনও তালা ঝুলছে মেডিকেল সেন্টারের দরজায়।

ছাত্রী হলের প্রভোস্ট ড. দীপিকা রাণী সরকার জানান, মেডিকেল সম্পর্কে সবকিছু কর্তৃপক্ষের হাতে ন্যস্ত।বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ দ্রুত কাজ করবে বলে আশ্বাস দিয়েছেন।মেডিকেলের জন্য সার্বক্ষণিক চিকিৎসক রাখাসহ সবকিছু আলোচনাধীন রয়েছে।

২০২৩ সালের ১৭ জুলাই জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের বেগম ফজিলাতুন্নেছা মুজিব হলে মেডিকেল সেন্টার এর শুভ উদ্বোধন করা হয়। উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ডা: মিতা শবনম, উপ-প্রধান চিকিৎসা কর্মকর্তা, জগন্নাথ বিশ্ববিদ্যালয়। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন হল প্রভোস্ট অধ্যাপক ড. দীপিকা রাণী সরকার। সেসময় উপস্থিত ছিলেন হলের হাউজ টিউটর ও সহকারী হাউজ টিউটররা।

উল্লেখ্য, মেডিকেল সামগ্রী বলতে শুধু হুইল চেয়ার ছাড়া আর কোনো সরঞ্জাম এখনো দৃশ্যমান হয় নি।কোনো ধরনের মেডিকেল সেবাও পাননি ছাত্রীরা।

 

বার্তা বাজার/এইচএসএস