লালমনিরহাটের আদিতমারী উপজেলার সেতুবাজার এলাকায় ছাগল চোর বলার অপরাধে ৫ বছরের এক শিশু কে গলাটিপে হত্যা করেছে আশিকুর রহমান (১৪) নামের আরেক কিশোর। এঘটনা পুলিশ ওই কিশোরকে গ্রেফতার করেছে। গ্রেফতারের পর আদালতে ১৬৪ ধারা জবান বন্দিতে হত্যা কান্ডের কথা স্বীকার করেছে ঘাতক আশিকুর।

মঙ্গলবার (২ রা) এপ্রিল বিকেলে পুলিশ সুপার কার্যালয়ে আয়োজিত প্রেস ব্রিফিং এ ঘটনার বর্ননা তুলে ধরেন পুলিশ সুপার মোহাম্মদ সাইফুল ইসলাম। তিনি বলেন এক মাস আগে আদিতমারী উপজেলার ভাদাই ইউনিয়নের সেতু বাজার (খোলাহাটি গ্রামে) ছাগল চুরির ঘটনা ঘটে। ওই চুরির সময় নিহত রোমান আশিকুরকে দেখেছিলো সে কারনে আশিকুরকে গ্রাম্য শালিস করে ৫ হাজার টাকা জরিমানা করা হয়।

এছাড়া আশিকুরকে দেখলে রোমান ছাগল চোর ছাগল চোর বলে তিরস্কার করতো। এতেই চরম ক্ষুদ্ধ ছিল আশিকুর। তাই মনে মনে রোমানকে হত্যা করার পরিকল্পনা করে আশিকুর। সেই অনুযায়ী গত ২৯ মার্চ সন্ধার পর খাওয়ার প্রলোভন দেখিয়ে সেতুবাজার সংলগ্ন তামাক ক্ষেতে নিয়ে যায়। সেখানে শিশু রোমান কে শ্বাসরুদ্ধ করে হত্যা করে এবং ঘাড় মটকিয়ে দেয়।

এদিকে শিশু রোমান নিখোঁজের পরের দিন বিকেলে তামাক ক্ষেত থেকে মরদেহ উদ্ধার হয়। এর পর পুলিশের সুপারের নির্দেশনায় আদিতমারী থানা পুলিশ তদন্তে নেয়ে প্রযুক্তির সহায়তায় আশিকুরকে গ্রেফতার করে। দ্রুত সময়ে ঘাতককে গ্রেফতার করায় পুলিশের প্রতি কৃতজ্ঞতা জানায় নিহত রোমানের বাবা আমিনুর ইসলাম। তিনি ঘাতকের সর্বোচ্চ শাস্তির দাবী জানান।

সংবাদ ব্রিফিং এ অতিরিক্ত পুলিশ সুপার, আদিতমারী থানার ওসি, তদন্ত ওসি সহ বিভিন্ন ইলেকট্রনিকস ও প্রিন্ট মিডিয়ার সাংবাদিকবৃন্দ উপস্থিত ছিলেন।