আসন্ন ঈদ-উল-ফিতরকে সামনে রেখে দিনাজপুরের ঘোড়াঘাটে ইজিবাইক চালকদের নিয়ে সচেতনতামূলক সভা অনুষ্ঠিত হয়েছে।

শুক্রবার বিকেলে পৌর এলাকার আজাদমোড়ে এই সভা অনুষ্ঠিত হয়। সচেতনতামূলক এই সভার আয়োজন করেন পৌর ইজিবাইক চালক ও মালিক সমিতি।

সভায় বক্তব্য রাখেন পলাশবাড়ী উপজেলার কিশোরগাড়ী ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান রিন্টু, ঘোড়াঘাট থানার উপ-পরিদর্শক (এসআই) অসীম কুমার মোদক, সহকারী উপপরিদর্শক (এএসআই) মোস্তাফিজুর রহমান, স্কুল শিক্ষক আজিজুর রহমান এবং পৌর ইজিবাইক মালিক ও চালক সমিতির সাধারণ সম্পাদক রিপন মিয়া সহ ইজিবাইক চালক ও মালিক বৃন্দ।

সভায় নিজেদের বক্তব্যে ইজিবাইক চালক ও মালিকরা রমজানের শুরু থেকেই থানা পুলিশের নিরাপত্তা ব্যবস্থা নিয়ে প্রশংসা করেন। পাশাপাশি তারা সর্বোচ্চ সচেতনতার সাথে যাত্রীদের নিয়ে যাতায়াত করবে বলে আশ্বস্ত করেন এবং পুলিশকে সার্বিক তথ্য দিয়ে সহযোগীতা করার আশ্বাস প্রদান করেন।

সভায় ঘোড়াঘাট থানার উপ-পরিদর্শক (এসআই) অসীম কুমার মোদক বলেন, আসন্ন ঈদকে সামনে রেখে বিভিন্ন জেলা থেকে কর্মজীবী ও শ্রমজীবী মানুষ নিজ নিজ বাড়িতে ফিরছেন। যানবাহন থেকে মেনে নিজ গন্তব্যে যেতে সকলেই ব্যবহার করছেন ইজিবাইক ও রিক্সা সহ তিন চাকার বাহন। আপনারা যারা ইজিবাইক চালান তারা একটু সচেতন হলেই, ঈদের আগে এবং ঈদ পরবর্তী সময়ে যেকোন ধরণের অপ্রীতিকর ঘটনা এড়ানো সম্ভব। যাত্রীদেরকে তাদের গন্তব্যে পৌঁছিয়ে দিতে সড়ক-মহাসড়কে সন্দেহভাজন কাউকে দেখলেই সাথে সাথে পুলিশকে মুঠোফোনে তা জানান। পাশাপাশি রাত বেশি গভীর হলে ফাঁকা ও ঝুঁকিপূর্ণ সড়ক দিয়ে যাতায়াতের ক্ষেত্রে যতটা সম্ভব সচেতনতা অবলম্বন করুন।

তিনি আরো বলেন, ঈদ যাত্রা নির্বিঘ্ন করতে আমাদের পুলিশ সুপারের নির্দেশে এবং ঘোড়াঘাট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তার নেতৃত্বে পুরো উপজেলার গুরুত্বপূর্ণ সড়ক ও মহাসড়কে প্রতিদিন সন্ধা থেকে সকাল পর্যন্ত আমরা দায়িত্ব পালন করছি। পাশাপাশি আমাদের টহলটিম দিনরাত ব্যাপী টহল অব্যাহত রাখছে। ঈদ যাত্রা শতভাগ নিরাপদ করতে আমরা দিনরাত কাজ করে যাচ্ছি।

সচেতনতামূলক সভায় পৌর ইজিবাইক মালিক ও চালক সমিতির নেতৃবৃন্দ সহ প্রায় ৩০ জন উপস্থিত ছিলেন।