পটুয়াখালী পৌরসভা নির্বাচনের মনোনয়নপত্র দাখিলের শেষ দিনে একই পরিবারের তিনজন মনোনয়ন দাখিল করেন। ১৩ ফেব্রুয়ারী মঙ্গলবার দুপুরে জেলা নির্বাচন কর্মকর্তা খান আবি শাহানুর খানের কাছে এ মনোনয়নপত্র জমা দেন।

একই পরিবারের তিনজন হলো বর্তমান মেয়র মহিউদ্দিন আহম্মেদ, স্ত্রী মার্জিয়া আক্তার সুমি এবং ভাই আবুল কালাম আজাদ। মেয়র পদে অন্য প্রার্থীরা হলো, জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ও সাবেক পৌর মেয়র ডাঃ মোঃ শফিকুল ইসলাম, পৌর আওয়ামী লীগের সহ-সভাপতি মোঃ এনায়েত হোসেন এবং নাসির উদ্দিন খাঁন।

পটুয়াখালীর সিনিয়র জেলা নির্বাচন অফিসার খাঁন আবি শাহানুর খাঁন জানান, মনোনয়নপত্র দাখিলের শেষ দিনে মেয়র পদে ৬ জন। ৯ টি ওয়ার্ডে সাধারণ আসনের কাউন্সিলর পদে ৪৩ জন ও সংরক্ষিত আসনের কাউন্সিলর পদে ১৫ জন প্রার্থী তাদের মনোনয়নপত্র জমা দিয়েছেন।

তিনি আরো বলেন, আগামী ১৫ ফেব্রুয়ারী বৃহষ্পতিবার মনোনয়নপত্র বাছাই, ১৬ থেকে ১৮ ফেব্রুয়ারী মনোনয়নপত্র বাছাইয়ে রিটার্নিং অফিসারের সিদ্ধান্তের বিরুদ্ধে আপিল এবং ১৯ থেকে ২০ ফেব্রুয়ারী আপিল নিষ্পত্তি। প্রার্থীতা প্রত্যাহারের শেষ তারিখ ২২ ফেব্রুয়ারী।২৩ ফেব্রুয়ারী প্রতীক বরাদ্দ ও আগামী ৯ মার্চ সকাল ৮ টা হতে বিকাল ৪ টা পর্যন্ত ইভিএম এর মাধ্যমে ভোট গ্রহন হবে।

বর্তমানে পটুয়াখালী পৌরসভায় মোট ভোটার সংখ্যা ৫০,৬৯৯ জন। যার মধ্যে পুরুষ ভোটার ২৩,৯৪৭ জন ও মহিলা ভোটার ২৬,৭৫০ এবং দু’জন তৃতীয় লিঙ্গের ভোটার রয়েছেন।

বার্তা বাজার/জে আই