কুষ্টিয়ার দৌলতপুরের একটি বেসরকারি হাসপাতাল থেকে চুরি হওয়া তিন দিনের নবজাতক আরিয়ান ইসলাম নুরনবীকে উদ্ধার করে মায়ের কোলে ফিরিয়ে দিয়েছে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী।

গত বুধবার দুপুরে উপজেলার আল্লার দর্গা এলাকায় নাসির গ্রুপের আনোয়ারা বিশ্বাস মা ও শিশু হাসপাতাল অ্যান্ড ডায়াগনস্টিক সেন্টারে নবজাতকটি নানির কোল থেকে চুরি হয়।

আজ রোববার সন্ধ্যায় উপজেলার বোয়ালিয়া ইউনিয়নের গোয়ালগ্রাম এলাকায় অভিযান চালিয়ে শিশুটিকে উদ্ধার করে র‌্যাব। পরে রাতেই নবজাতকে তার মায়ের কোলে ফিরিয়ে দেওয়া হয়। তবে এবিষয়ে আনুষ্ঠানিক কোন বক্তব্য পাওয়া যায়নি। এদিকে সোমবার সকাল ১০টার দিকে একটি মিডিয়া ব্রিফের আয়োজনের কথা জানানো হয় কুষ্টিয়া র‌্যাব-১২ এর পক্ষ থেকে ।

এদিকে নবজাতককে ফিরে পেয়ে খুশির কথা জানায় নবজাতকের পিতা দিপু ইসলাম বিজয়। তিনি বলেন, আজ রাতে আমার ছেলেকে ফিরে পেয়েছি আমরা অনেক খুশি যা ভাষায় প্রকাশের না। এসময় তিনি আইনশৃঙ্খলা বাহিনীকে ধন্যবাদ ও কৃতজ্ঞতা প্রকাশ করেন।

এবিষয়ে বেসরকারি ওই হাসপাতালের ব্যবস্থাপক আব্দুর রাজ্জাক বলেন, আমরা শিশুটিকে পেয়েছি, র‌্যাব রাতে উদ্ধার করে হাসপাতালে দিয়েগেছে। আমরা অনেক খুশি। শিশুটি নিখোজের পর থেকে আমরাও খুব চিন্তিত ছিলাম। বাচ্চা ও মা উভয়ে ভালো আছে আমরা কাল তাদের স্বাস্থ্য পরিক্ষার মাধ্যমে হাসপাতাল থেকে ছাড়প্রত দিবো।

তবে এবিষয়ে নবজাতকের মা সাফিয়ার সাথে কথা বলা সম্ভব হয়নি।

বার্তা বাজার/জে আই