ভুল ট্রেনে উঠে পড়ায় ট্রেনের ভিতরে ধর্ষণের শিকার হয়েছে ১৩ বছর বয়সী এক কিশোরী। এঘটনায় জড়িত ধর্ষককে আটক করে আদালতে সোপর্দ করেছে লালমনিরহাট রেলওয়ে থানা পুলিশ।

বুধবার (১৭ জানুয়ারি) ধর্ষণের শিকার কিশোরীকে লালমনি এক্সপ্রেস কেবিনে বিবস্ত্র অবস্থায় উদ্ধার করে জিআরপি লালমনিরহাট থানার এ এস আই রুহুল আমিন। এসময় হাতে নাতে আটক সেলুন বেয়ারার ভারপ্রাপ্ত এটেনডেন্ট আক্কাছ আলীকে (৩২) রেলওয়ে থানায় নিয়ে এসে আদালতে পাঠিয়েছে।

অভিযোগ সূত্রে জানা যায়, ধর্ষিত কিশোরীর নাম লিমা আক্তার (১৩)। সে ময়মনসিংহ জেলার ইশ্বরগঞ্জ থানার বালিহাতা গ্রামের মোহাম্মদ আলীর মেয়ে। ১৭ জানুয়ারী রাতে লালমনি এক্সপ্রেস ট্রেনটি কমলাপুর রেলস্টেশন থেকে লালমনিরহাটের উদ্দেশ্যে রওনা করলে ভুলবশত ট্রেনে উঠে পড়ে লিমা আক্তার নামের ওই কিশোরী। এরেই মধ্যে টিকেট চেকিং করতে আসে সেলুন বেয়ারার ভারপ্রাপ্ত অ্যাটেনডেন্ট আক্কাস আলী। তার কাছে টিকেট না পেয়ে কৌশলে একটি সিটে বসিয়ে রেখে পরবর্তীতে খ বগির ৭ নম্বর কেবিনে নিয়ে গিয়ে ধর্ষণ করে। ট্রেনে টহলরত পুলিশের এ এস আই রুহুল আমিন সকাল সাড়ে দশটার দিকে ওই কেবিনের পাশে কান্নার আওয়াজ শুনতে পেয়ে দরজা খুলে মেয়েটিকে বিবস্ত্র অবস্থায় দেখতে আক্কাছ আলীকে আটক করে। পরে আরো কিছু যাত্রীর উপস্থিতিতে ধর্ষণের কথা স্বীকার করে পা ধরে ক্ষমা চায় আক্কাছ।

এ বিষয়ে লালমনিরহাট রেলওয়ে থানার অফিস ইনচার্জ ফেরদৌস আলী জানান, আটকৃত আসামিকে আদালতের সোপর্দ করা হয়েছে তার নামে নারী ও শিশু নির্যাতন দমন আইনে মামলা দায়ের হয়েছে। আর কিশোরীর স্বাস্থ্য পরীক্ষার জন্য লালমনিরহাট সদর হাসপাতালে পাঠানো হয়েছে।

বার্তাবাজার/এম আই