হাইগ্রাফিক্যাল গেমিংয়ের যুগে গেমাররা তাদের গেমিং এক্সপেরিয়েন্সকে সমৃদ্ধ করার জন্য সবসময় বাজারের সেরা প্রোডাক্টগুলোকে বাছাই করে থাকেন। গেমপ্লেকে সর্বোচ্চ মাত্রায় উপভোগ করতে তাদের চাহিদাও থাকে বাধাহীন।

আর একারণে হাই গ্রাফিক্সের গেমগুলোতে স্মুথ এক্সপেরিয়েন্স পাওয়ার জন্য গ্লোবাল ব্র্যান্ড নিয়ে এল এডাটার দুটি সর্বোচ্চ গতিসম্পন্ন র‍্যাম এবং এসএসডি। এগুলো ব্যবহারকারীর গেমিং এক্সপেরিয়েন্সকে নিয়ে যাবে অন্য এক মাত্রায়।

এই দুটি র‍্যাম এবং এসএসডির মডেলগুলো যথাক্রমে এডাটা ল্যান্সার ১৬ জিবি ডিডিআর ৫ র‍্যাম এবং আরেকটি হলো এডাটা লিজেন্ড ৭১০ এম.২ এসএসডি।

এর মধ্যে এডাটা ল্যান্সার ১৬ জিবি ডিডিআর ৫ র‍্যামটির বাস স্পিড ৬০০০ মেগাহারজ এবং এটির সিএএস লেটেন্সি ৩৮ থেকে ৪০ পর্যন্ত হয়ে থাকে। এছাড়াও এই র‍্যামটিতে ব্যবহার করা হয়েছে হাইকোয়ালিটি ম্যাটারিয়ালস যা ইন্টেল এক্স এম পি ৩.০ এর ওভারক্লকিংকে সাপোর্ট করে।

তাছাড়াও এটার সাথে রয়েছে পিএমআইসি, যা পাওয়ার সাপ্লাই-স্ট্যবিলিটির সক্ষমতা রাখে। এই র‍্যামটি ওভারঅল বেস্ট পারফরমেন্সের জন্য ২০২৩ সালের রেডডট বিজয়ী ছিল।

অন্য প্রোডাক্টি হল এডাটা লিজেন্ড ৭১০ এম.২ এসএসডি। এই এসএসডিতে রয়েছে সেকেন্ডে ২,৪০০ মেগা বাইটের রিডিং স্পিড এবং সেকেন্ডে ১৮০০ মেগা বাইটের রাইটিং স্পিড।

এছাড়াও রয়েছে থ্রিডি ন্যান্ড ফ্ল্যাশের সক্ষমতা। এই এসএসডিটি বাজারে মোট ৪টি ক্যাপাসিটিতে (২৫৬, ৫১২ মেগাবাইট এবং ১,২ টেরাবাইট) পাওয়া যায়।

সর্বোপরি এডাটা হলো কম্পিউটার স্টোরেজ জগতের একটি শীর্ষস্থানীয় নাম। তাদের এই এসএসডি এবং রেমগুলোর উচ্চগতি, শক্তিশালী নির্ভরযোগ্যতা এবং উন্নত বৈশিষ্ট্যগুলির সঙ্গে কম্পিউটার অভিজ্ঞতা হবে আরও দ্রুত এবং অত্যাধুনিক।

বার্তা বাজার/জে আই