দিনাজপুরের ঘোড়াঘাটে বিনোদন পার্কের আড়ালে অসামাজিক কার্যক্রম পরিচালনার অভিযোগে পার্ক মালিক সহ দুই পতিতা নারীকে হাতেনাতে আটক করেছে ভ্রাম্যমান আদালত। পরে তাদেরকে ৬০ হাজার টাকা অর্থদন্ড করেন আদালত।

রবিবার দুপুরে উপজেলার বুলাকীপুর ইউনিয়নের কালুপাড়া গ্রামের অবস্থিত মোজাম বিনোদন পার্কে এই অভিযান পরিচালনা করেন ভ্রাম্যমান আদালত। এতে নেতৃত্ব দেন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) এবং নির্বাহী ম্যাজিস্ট্রেট রফিকুল ইসলাম। এছাড়াও ঘোড়াঘাট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আসাদুজ্জামান আসাদের নেতৃত্বে থানা পুলিশের একটি দল আদালতকে সহযোগীতা করেন।

আটক ব্যক্তিরা হলেন, বলগাড়ী গ্রামের মৃত কফিল উদ্দীন মন্ডলের ছেলে পার্ক মালিক মোজাম্মেল হক মন্ডল মোজাম (৭৪), গাইবান্ধা জেলার জয়া বেগম (২৫) এবং বগুড়া জেলার সুমি আক্তার (২৩)।

ভ্রাম্যমান আদালত সূত্রে জানা যায়, মোজাম বিনোদন পার্কের ভিতরে অসামাজিক কার্যক্রম পরিচালিত হচ্ছে, এমন খবরে থানা পুলিশের সহযোগীতায় সেখানে অভিযান পরিচালিত হয়। পরে পার্কটির আবাসিক কক্ষ থেকে দুজন নারী এবং পার্ক মালিককে আটক করে পুলিশ। এসময় আদালতের উপস্থিতি বুঝতে পেরে ছোটাছুটি করে পালিয়ে যায় বেশ কয়েকজন খদ্দের।

ওসি আসাদুজ্জামান আসাদ বলেন, পুলিশ সুপার স্যারের নির্দেশনায় ঘোড়াঘাটে সব ধরণের অপরাধ দমনে থানা পুলিশ নিরলস ভাবে কাজ করে যাচ্ছে। মোজাম পার্কের বিরুদ্ধে দীর্ঘদিন থেকে স্থানীয়রা অভিযোগ করে আসছেন। আমরাও পার্কটিকে গোয়েন্দা নজরদারীতে রেখেছিলাম। আজ বিজ্ঞ ম্যাজিস্ট্রেটের নেতৃত্বে সেখানে অভিযান পরিচালনা করা হয়েছে।

ইউএনও ও নির্বাহী ম্যাজিস্ট্রেট রফিকুল ইসলাম জানান, গণউপদ্রব সৃষ্টির অভিযোগে পার্ক মালিককে ৫০ হাজার এবং দুই নারীকে ১০ হাজার টাকা অর্থদন্ড প্রদান করা হয়েছে। পার্কটিতে ইতিপূর্বেও বেশ কয়েকবার অভিযান পরিচালনা করা হয়েছে।

বার্তা বাজার/জে আই