সদ্য শেষ হওয়া দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে প্রশাসনের ভূমিকা নিয়ে ফেসবুকে স্ট্যাটাস দেয়ায় তা ভাইরাল হয়েছে। প্রশাসনের দিকে ইঙ্গিত করে হাতীবান্ধা উপজেলা চেয়ারম্যান ও সাবেক ছাত্রলীগ নেতা মশিউর রহমান মামুন একটি স্টাটাস দিয়েছেন নির্বাচনের দিনই। সেই স্টাটাস নিয়ে চলছে ব্যাপক আলোচনা ও সমালোচনা।

তার দেয়া স্টাটাসটি হুবুহু তুলে ধরা হলো, “এতোদিন কর্তাবাবুরা বললেন, এবার ভোটের দিন প্রশাসন আরবি অক্ষর আলিফের মতো সোজা ও নিরপেক্ষ থাকবে । আমরা আজ দেখলাম,ভোট কেন্দ্রের নিরাপত্তায় একজন পুলিশ সদস্য ও লাঠি হাতে কয়েকজন আনসার ভিডিপি সদস্য। সেনাবাহিনী তো দু-চোখে দেখলাম না।এই নিরাপত্তা ব্যবস্থায় নিশ্চয় পিজাইডিং অফিসারের কাছে নিজের জীবনের চেয়ে ব্যালট পেপার দামী নয় ! আর স্ট্রাইকিং ফোর্স আসতে… আসতে… খেল খতম । এভাবে কেটে গেল আজ ভোটের দিনটা। এদিকে মধ্য রাতে সামাজিক যোগাযোগ মাধ্যমে এদের বিজয় উল্লাস দেখে হাসি পাচ্ছে, আফসোসও হচ্ছে””

এমন স্টাটাসের বিষয়ে, উপজেলা চেয়ারম্যান মশিউর রহমান মামুন জানান,নির্বাচনের দিনে আমরা প্রশাসনের কাছে সঠিক সারা পাইনি।নির্বাচনের মাঠে আমার চোখে আমি যা দেখেছি তাই বলেছি সত্যিটা সবার কাছেই পরিষ্কার।সেদিন আমাদের অনেক কর্মীর গায়ে তারা আঘাত করে,অনেক নির্যাতন চালায় তারা। ভোটের দিন দুপুর দুইটার পড়ে নিজেদের মত করে ব্যালটে ছিল মেরে নেয় হাতীবান্ধায়। আমরা প্রশাসনকে একাধিকবার বলেও কোন সারা পাইনি। আমি স্বাধীন দেশে বাস করি তাই আমি আমার ফেসবুকে আমার মত প্রকাশ করি।

পাটগ্রাম ও হাতীবান্ধা মিলে লালমনিরহাট ১ আসনে নির্বাচিত হয়েছেন বীর মুক্তিযোদ্ধা মোতাহার হোসেন।অপরদিকে ঈগল প্রতীক নিয়ে নির্বাচন করেছিলেন, সোনালী ব্যাংকের সাবেক এমডি আতাউর রহমান প্রধান। মশিউর রহমান ঈগল মার্কার সমর্থক ছিলেন।

এ বিষয়ে হাতীবান্ধা উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক শ্যামল জানান, সম্ভবত নির্বাচনে মশিউর রহমান মামুনের সমর্থিত প্রার্থী আতাউর রহমান (ঈগল) মার্কা হেরে যাওয়ায় ফেসবুকে এমন পোস্ট করেছেন।

বার্তাবাজার/এম আই