সদ্য সমাপ্ত দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে লালমনিরহাট-৩ আসনে নবনির্বাচিত সদস্য অ্যাডভোকেট মতিয়ার রহমানকে মন্ত্রিপরিষদের সদস্য অন্তর্ভুক্ত করার জন্য সংবাদ সম্মেলন করেছেন বিভিন্ন রাজনৈতিক, সামাজিক, সাংস্কৃতিক, ধর্মীয় ও পেশাজীবী সংগঠনের প্রতিনিধিরা।

মঙ্গলবার (৯ জানুয়ারি) শহরের স্বর্নাকার পট্টিতে অবস্থিত জেলা আওয়ামী লীগ কার্যালয়ে সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য তুলে ধরেন জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি অ্যাডভোকেট বাদল আশরাফ।

তিনি লিখিত বক্তব্যে জানান, লালমনিরহাট সদর রাজনৈতিক ও সামাজিকভাবে স্মার্ট অঞ্চল হিসেবে খ্যাতি পাওয়ায় উপযোগী হলেও সঠিক নেত্বেত্ব দান কারী মন্ত্রী না থাকায় ব্যাপক উন্নয়ন থেকে বঞ্চিত হয়েছে। বিগত সময়ে এই এলাকায় বিএনপি ও জাতীয় পার্টি সংসদ সদস্য থাকাকালে উন্নয়ন সাধিত হয়নি। এছাড়া পূর্বেকার আওয়ামী লীগ দলীয় মন্ত্রীদের নিজ নিজ সংসদীয় আসনের উন্নয়ন হলেও সদরের মানুষ উন্নয়ন থেকে বঞ্চিত হয়েছে।

এ অঞ্চলে একটি আন্তর্জাতিক যোগাযোগের ট্রানজিট পয়েন্ট হিসেবে ভারতের সঙ্গে পূর্বের ব্যবহৃত রেলপথ ও স্থলবন্দর চালু করার উদ্যোগ নিলেও তা বাস্তবায়ন হয়নি। এই অঞ্চলের মানুষের জন্য একটি ইকোনমিক জোন, আইসিটি ভিলেজ এবং এভিয়েশন সিটির স্বপ্ন বাস্তবায়নের জন্য নবনির্বাচিত সংসদ সদস্য অ্যাড. মতিয়ার রহমানকে মন্ত্রী পরিষদের সদস্য মনোনীত করার জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনার দৃষ্টি আকর্ষণ করা হয়।

সংবাদ সম্মেলনে জেলা আওয়ামী লীগ ও মুক্তিযোদ্ধা সংসদের অঙ্গসহযোগী সংগঠনের নেতৃবৃন্দ ছাড়াও জেলা পরিষদ, উপজেলা পরিষদ, লালমনিরহাট পৌর পরিষদ, ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান সমিতি, জেলা মাধ্যমিক শিক্ষক সমিতি, জেলা কলেজ শিক্ষক সমিতি, লালমনিরহাট ঈমাম সমিতি, স্বাধীনতা চিকিৎসক পরিষদ, হিন্দু বৌদ্ধ খ্রিষ্টান ঐক্য পরিষদ, পূজা উদযাপন পরিষদ, বিভাগীয় রেল শ্রমিক লীগ, আওয়ামী ওলামা পরিষদ, জেলা আইনজীবী সমিতি, বঙ্গবন্ধু আ. আইনজীবী পরিষদ, চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রি, বঙ্গবন্ধু পরিষদ, ঈমাম সমিতি, জেলা,মুক্তিযোদ্ধা সন্তান কমান্ড, প্রজন্ম ৭১, জেলা ক্রীড়া সংস্থা, জেলা মহিলা ক্রীড়া সংস্থা, সম্মিলিত সাংস্কৃতিক জোটসহ ২৪ টি সংগঠনের প্রতিনিধি, জেলায় কর্মরত ইলেকট্রনিক্স প্রিন্ট এবং অনলাইন মিডিয়ার সাংবাদিকবৃন্দ উপস্থিত ছিলেন।

বার্তাবাজার/এম আই