দিনাজপুর-৬ আসনের ঘোড়াঘাট উপজেলায় ভোটারকে টাকা দিয়ে ভোট কেনার অভিযোগে আজিজুর রহমান (৪৮) নামে এক ব্যক্তিকে ২৫ হাজার টাকা জরিমানা করেছে ভ্রাম্যমান আদালত। আজিজুর রহমান এই আসনের ট্রাক প্রতীকের স্বতন্ত্র প্রার্থী এবং সাবেক সংসদ সদস্য আজিজুর রহমানের কর্মী।

রবিবার ভোট গ্রহণের দিন দুপুরের পর উপজেলার পালশা ইউনিয়নের মাঝিয়ান সরকারী প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রের সামনে রাস্তার উপরে ভোটারদেরকে টাকা দেওয়ার সময় আজিজুর রহমানকে হাতেনাতে আটক করেন স্থানীয় লোকজন। সে সময় তিনি ট্রাক প্রতীকে ভোট প্রদানের জন্য ভোটারদেরকে টাকা প্রদান করছিলেন বলে জানান স্থানীয়রা।

খবর পেয়ে বিকেলে সেখানে গিয়ে ভ্রাম্যমান আদালত পরিচালনা করেন নির্বাহী ম্যাজিস্ট্রেট সন্দ্বীপ কুমার সরকার। পরে তিনি আটক আজিজুর রহমানকে ২৫ হাজার টাকা জরিমানা করেন। আজিজুর রহমান (৪৮) ওই ইউনিয়নের ধাওয়া মাঝিয়ান গ্রামের মৃত আব্দুল কাদেরের ছেলে।

ভ্রাম্যমান আদালত পরিচালনাকারী নির্বাহী ম্যাজিস্ট্রেট সন্দ্বীপ কুমার সরকার বলেন, টাকা দিয়ে ভোট কেনার অভিযোগে একজনকে আটক করেছে স্থানীয়রা, এমন খবর পেয়ে আমরা সেখানে যাই। দীর্ঘ সময় ঘটনার সত্যতা যাচাই এবং প্রত্যক্ষদর্শীদের স্বাক্ষ্য গ্রহণ শেষে ঘটনা সত্যতা মেলে। পরে আটক ওই ব্যক্তিকে জরিমানা করা হয়।

বার্তাবাজার/এম আই