স্বতন্ত্র প্রার্থী হিসাবে রংপুর-২৩ মিঠাপুকর-৫ আসনে জাকির হোসেন সরকার এর মনোনয়নপত্র বৈধ বলে ঘোষণা করেছে ইসি। মনোনয়নপত্র বৈধ ঘোষণা হওয়ার পর সমর্থকদের মাঝে উল্লাস দেখা দিয়েছে। বিতরণ করা হয়েছে সাধারণ জনগনের মাঝে মিষ্টি।

মঙ্গলবার (১২ ডিসেম্বর) বাংলাদেশ নির্বাচন কমিশন তার প্রার্থীরা বৈধ ঘোষণা করেন। এর আগে, জাকির হোসেন সরকার এর প্রার্থীতা অবৈধ ঘোষণা করেছিলেন রংপুর জেলা প্রশাসক ও রির্টানিং কর্মকর্তা। পরে তিনি জেলা প্রশাসক ও রিটার্নিং অফিসার এর সিদ্ধান্তের বিরুদ্ধে নির্বাচন কমিশনে আপিল করলে মঙ্গলবার বিকেলে তার মনোনয়নপত্র বৈধ ঘোষণা করা হয়।

জাকির হোসেন সরকার দু’বার মিঠাপুকুর উপজেলা পরিষদের চেয়ারম্যান নির্বাচিত হয়েছিলেন। এছাড়া তিনি মিঠাপুকুর উপজেলা আ. লীগের ৩৭ বছর সাধারণ সম্পাদকের দায়িত্ব পালন করেছেন।

স্বতন্ত্র প্রার্থী হিসেবে মনোনয়নপত্র বৈধ ঘোষনা হওয়ার পর থেকেই উপজেলার বিভিন্ন ইউনিয়নে তার সমর্থকেরা সাধারণ জনগনের মাঝে মিষ্টি বিতরণ করা সহ উল্লাস করতে দেখা গিয়েছে।

জাকির হোসেন সরকারের কয়েজন সমর্থক বলেন, মনোনয়নপত্র বৈধ হওয়ায় আমরা আনন্দিত। ভোটের মাঠে থাকতে আমাদের আর কোন বাধা নেই। দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে মিঠাপুকুরের জনগণ ব্যাপক ভোটের ব্যবধানে জাকির হোসেন সরকারকে এমপি নির্বাচিত করবেন।

এদিকে সচেতনমহল বলছে, জাকির হোসেন সরকারের প্রার্থীতা ফিরে পাওয়ায় নির্বাচনী আমেজ যেমন দেখা দিয়েছে, তেমনি ভোটের মাঠে তুমুল প্রতিদ্বন্দ্বিতাও হবে। সুষ্ঠু ও শান্তিপূর্ণ নির্বাচন হলে মিঠাপুকুরে ভোট উৎসব মুখর হবে বলে তারা আশাকরেন।

প্রার্থীতা ফিরে পাওয়ায়ার পর জাকির হোসেন সরকার বলেন, আমি ঢাকায় আছি। নির্বাচন কমিশনের আপিল বিভাগ আমার মনোনয়নপত্র আজ বৈধ ঘোষণা করেছেন। মিঠাপুকুরের সর্বস্তরের মানুষ আমার পাশে রয়েছে। সুষ্ঠু ও শান্তিপূর্ণ নির্বাচন হলে আমি বিপুল ভোটে জয়লাভ করব।

বার্তাবাজার/এম আই