মাগুরা-১ আসন থেকে সাইফুজ্জামান শিখরের দলীয় মনোনয়ন সংগ্রহ করায় মাগুরার মানুষ উচ্ছ্বাস প্রকাশ করেছেন। রবিবার সকালে ঢাকার ধানমন্ডির দলীয় সভানেত্রীর কার্যালয় থেকে তিনি এ মনোনয়ন পত্র সংগ্রহ করেন।

এবারের নির্বাচনে এ আসনের নতুন প্রজন্ম সাইফুজ্জামান শিখরের মতো মেধাবী ও সৃজনশীল কার্যক্রমে সক্ষম প্রার্থীকে ভোট দিতে চায় । তিনি গত ৫ বছর এমপি থাকাকালীন জেলা শিক্ষা, স্বাস্থ্য, যোগাযোগ, ক্রীড়া ও আইটি ক্ষেত্রে অভুতপূর্ব উন্নয়ন করেছেন। বিশেষ করে মাগুরা একমাত্র জেলা যেখানে রেল যোগাযোগের কোনো ব্যবস্থা ছিলো না। মাননীয় প্রধানমন্ত্রীর সানুগ্রহে এমপি সাইফুজ্জামানের চেষ্টায় মাগুরা জেলা রেল যোগাযোগের আওতায় আসছে। এছাড়া মেডিকেল কলেজ, শেখ কামাল আইটি পার্ক, চার লেন সড়কসহ নানা অবকাঠামোগত উন্নয়ন করেছেন।

মাগুরার উন্নয়নের রূপকার হিসেবে ইতিমধ্যে বিভিন্ন মহলের স্বীকৃতি পেয়েছেন এই তরুন রাজনীতিক। হয়েছেন আপন আলোয় আলোকিত। বহুমুখী প্রতিভার অধিকারী শিখর তার নামের স্বার্থকতা রেখেছেন। রেখেছেন প্রয়াত পিতা মাগুরার মানুষের ভালবাসায় বারবার নির্বাচিত সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা এ্যাড. আছাদুজ্জামানের নাম।

শ্রীপুর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও নাকোল ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান হুমাউনুর রশিদ মুহিত বলেন, সাইফুজ্জামান শিখর একাধারে একজন রাজনীতিক, সমাজসেবক ক্রিড়া ও শিক্ষানুরাগী ব্যক্তিত্ব। সততা ও নিষ্ঠার মাধ্যমে প্রতিষ্ঠিত হয়েছেন। যেকোনো প্রাকৃতিক দুর্যোগে দূর্গতদের জন্য সাহায্যের হাত বাড়ানো এবং অসহায় মানুষের কল্যাণে এগিয়ে আসা একজন উঁচুমাপের সমাজসেবক ও মাননীয় প্রধানমন্ত্রীর আস্থাভাজন হিসেবে ব্যাপক সুনাম অর্জন করেছেন। অসম্ভব মেধা, আত্মবিশ্বাস ও সময়োপযোগী কর্মোদ্যগের মাধ্যমে বহু আগেই সমাজে প্রতিষ্ঠিত হয়েছেন তিনি। বিগত যেকোনো সময়ের চেয়ে মাগুরা-১ আসনে সাইফুজ্জামান শিখর এমপি থাকায় জেলার আইন শৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণসহ, সামগ্রিক উন্নয়ন দ্বিগুণেও বেশি হয়েছে। বিশেষ করে তিনি সংসদ সদস্য থাকা অবস্থায় বেশির ভাগ সময় তার নির্বাচনী এলাকায় কাটিয়েছেন। এ কারণে সাধারণ মানুষসহ ভোটারদের সাথে তার নিবিড় সর্ম্পক গড়ে উঠেছে।আগামী দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে আমরা তাকেই দলীয় প্রার্থী হিসেবে দেখতে চাই।

জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ও সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান আবু নাসির বাবলু বলেন, দলীয়ভাবে সইফুজ্জামান শিখর মনোনয়ন পেলে জেলা আওয়ামী লীগের সর্বস্তরের নেতাকর্মীরা সম্মিলিতভাবে কাজ করে নৌকাকে বিপুল ভোটে বিজয়ী করবে। তরুণ প্রজন্মের প্রতিনিধি হিসেবে সাইফুজ্জামান শিখরের বিকল্প মাগুরা-১ আসনে নেই।
বিশেষ করে তিনি সংসদ সদস্য থাকা অবস্থায় বেশির ভাগ সময় তার নির্বাচনী এলাকায় কাটিয়েছেন।দলীয় প্রতিটি প্রগ্রামে তিনি অংশগ্রহণ করেছেন।

সবচেয়ে বড়কথা তিনি ত্যাগী রাজনৈতিক পরিবারের সন্তান। গত ৫ বছর সে খুব সহজে মাগুরায় সাংগঠনিক ও ব্যক্তিগত ইমেজ অত্যন্ত সুদৃঢ়ভাবে সমৃদ্ধ করতে পেরেছে। যেটি ভোটের রাজনীতিতে প্রধান নিয়ামক শক্তি।

বার্তাবাজার/এম আই