রংপুরের মিঠাপুকুর উপজেলার ৩নং পায়রাবন্দ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মাহবুবুর রহমান দূর্বৃত্তের আকস্মিক হামলায় নিহত হয়েছে। এ ঘটনায় হারুন নামে এক ব্যাক্তিকে আটক করে পুলিশের হাতে সোর্পদ করেছে স্থানীয়রা। এ নিয়ে এলাকায় তীব্র উত্তেজনা বিরাজ করছে।

রোববার (৫ নভেম্বর) রাত ৯টার দিকে উপজেলার পায়রাবন্দ ইউনিয়নের পায়রাবন্দ পুরাতন বাজার দমদমা-চক্রবাড়ি আঞ্চলিক সড়কের পাশে এ ঘটনা ঘটে।

জানা যায়, পায়রাবন্দ বাজারে অবস্থিত নিজ ব্যবসা প্রতিষ্ঠান ঔষধের দোকান বন্ধ করে বাজার করে নিয়ে আসার পথে, স্থানীয় সদরপুর গ্রামের মৃত আজিম উদ্দিনের ছেলে হারুন তার ভাই মাছ ব্যবসায়ী হাকিম আলীর দোকানের মাছ কাটার বটি দিয়ে চেয়ারম্যান এর বাম পাশের গলার নিচে ও হাতে এলোপাতাড়ি কোপায়।

এ সময় বাজারে অবস্থানরত স্থানীয়রা ছুটে এসে, হামলাকারী হারুনকে আটক করে ও চেয়ারম্যান মাহবুবুর রহমানকে উদ্ধার করে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়া হলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করে।

এদিকে চেয়ারম্যান নিহত হওয়ার খবরে ক্রন্দন শুরু করে স্থানীয়রা। পরে বিক্ষুপ্ত জনতা মাছের দোকানটি ভেঙ্গে দেন ও প্রশাসনের কাছে ন্যায্য বিচারের আশ্বাসে হামলাকারীকে আইনের হাতে সোপর্দ করে। তবে কি কারনে চেয়ারম্যানকে এলোপাতাড়ি কুপিয়ে আঘাত করা হয় তা সঠিকভাবে জানা যায়নি। রাজনৈতিক কোনো প্রভাব বা তৃতীয় কোন পক্ষের উস্কানি আছে কি না এ বিষয়ে জনমনে উঠেছে নানা প্রশ্নও।

আরও জানাযায়, নিহত মাহবুবুর রহমান রংপুর জেলা ছাত্র শিবিরের সাবেক সভাপতি ও বর্তমানে মিঠাপুকুর উপজেলা জামায়াতের সহকারী সেক্রেটারি হিসেবে দায়িত্বে ছিলেন।

এ বিষয়ে মিঠাপুকুর থানার ওসি মোস্তাফিজার রহমান জানান, আমরা খবর পেয়ে তাৎক্ষণিক ঘটনাস্থলে পৌঁছে জানতে পারি চেয়ারম্যানকে মাছ কাটা বটি দিয়ে এক ব্যাক্তি কুপিয়েছে। চেয়ারম্যান মারা গেছেন। তবে অভিযুক্ত হারুনকে আটক করা হয়েছে। এলাকার পরিস্থিতি থমথমে। আমরা বাড়তি সতর্কতা নিয়েছি যেন কোন প্রকার আইনশৃঙ্খলার অবনতি না ঘটে। এখন পরিস্থিতি নিয়ন্ত্রণে আছে। ঘটনার সূত্রপাত ও কারণ জানার জন্য তদন্ত কাজ চলমান রয়েছে।

বার্তাবাজার/এম আই