মাগুরা সদর উপজেলা পশ্চিম বাড়িয়ালা গ্রামে মোহন বিশ্বাস নামের এক কৃষকের দুই বিঘা জমির ধরন্ত লাউ গাছ রাতের আধারে কেটে দিয়েছে দুবৃর্ত্তরা। এতে ওই কৃষকের কম পক্ষে তিন লক্ষ টাকার ক্ষতি হয়েছে। মঙ্গলবার রাতে দুবৃর্ত্তরা এ ঘটনা ঘটায়। যা বুধবার সকালে মাঠে গিয়ে কৃষক দেখতে পান। এ বিষয়ে তিনি সদর থানায় মামলা করবেন।

কৃষক মোহন বিশ্বাস জানান, এ বছরই তিনি ওই জমিতে লাউ গাছগুলো লাগিয়েছেন। যা ধরন্ত অবস্থায় আছে। গত দুই মাস ধরে প্রতি ২দিন পর ১০ থেকে ১৫ হাজার টাকার লাউ তিনি বিক্রি করতেন। আরো দুই মাস তিনি এই লাউ বিক্রি করতে পারতেন। কিন্তু শত্রুতাবসত কে বা কারা রাতের আধারে গাছগুলো কেটে দিয়েছে।স্থানীয় একটি মেহগুনি বাগানে কিছু ব্যাক্তি প্রতি রাতে জুয়ার আসর বসায়।

সস্প্রতি পুলিশ সেখানে অভিযান চালিয়ে কয়েক জনকে আটক করে। জুয়াড়ীদের ধারনা মোহন বিশ্বাস থানায় খবর দিয়ে তাদের ধরিয়ে দিয়েছেন। যা স্থানীয়দের মাধ্যমে তিনি শুনতে পান।শত্রুতাবসত জুয়াড়ীদের একটি অংশ তার লাউ ক্ষেতে এই তান্ডব চালিয়েছে।

তিনি মামলায় তাদের নাম উল্লেখ করবেন। মাগুরা সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা শেখ সেকেন্দার আলী জানান, অভিযোগ পেলে আমরা সেই অনুযায়ী ব্যবস্থা নিব।

বার্তা বাজার/জে আই