আওয়ামী লীগ সরকারের উন্নয়নের ছোঁয়ায় বদলে গেছে দক্ষিণের পদ্মা পাড়ের ফরিদপুর- ৪ আসনের ভাঙ্গা, চরভদ্রাসন এবং সদরপুর উপজেলা।

উন্নয়নবঞ্চিত এ আসনটিতে এবার উন্নয়নের ছোঁয়া লেগেছে। উন্নয়নের ছোঁয়ায় বদলে যাচ্ছে সড়কের বেহাল দশা।

বর্তমান সরকার দীর্ঘ মেয়াদে ক্ষমতায় থাকায় সারাদেশে উন্নয়নের ধারা অব্যহত রয়েছে। তারই ধারাবাহিকতায় ফরিদপুর ৪ আসনের এই উপজেলা তিনটি এখন উন্নয়ন অগ্রযাত্রার মহাসড়কে। শত শত কোটি টাকার এক একটি প্রকল্পের কাজ চলমান এ রয়েছে।

পল্লী সড়ক উন্নয়ন, রক্ষণাবেক্ষণ, ব্রিজ, কালভার্ট, ঘূর্ণিঝড় মোকাবেলায় সাইক্লোন সেল্টার, বিদ্যালয় ভবন, মুক্তিযোদ্ধা কমপ্লেক্স, উপজেলা কমপ্লেক্স ও ইউনিয়ন পরিষদের ভবন নির্মাণ, হাট-বাজার উন্নয়ন এবং ক্ষুদ্রাকার পানিসম্পদ উন্নয়নমূলক প্রকল্প বাস্তবায়নসহ ব্যাপক উন্নয়নমূলক কাজ চলমান থাকায় উন্নয়নের জোয়ারে ভাসছে ভাঙ্গা, চরভদ্রাসন এবং সদরপুর উপজেলা।।

ফলে কৃষি উৎপাদন, শিক্ষা-স্বাস্থ্য, দারিদ্রমুক্ত ও গ্রামীণ অর্থনীতির আমূল পরিবর্তন হয়েছে। সচ্ছলতা এসেছে হতদরিদ্রদের মাঝে। এই সংসদীয় আসনের প্রতিটি এলাকা পেয়েছে উন্নয়নের স্বাদ। কমেছে হয়রানি, জনভোগান্তি ও দুর্নীতি।

গত ৯ বছরে ফরিদপুর-৪ আসনের ৩টি উপজেলা, ৩টি পৌরসভা ও ২৫ টি ইউনিয়নের নিরবিচ্ছিন্ন বহুমাত্রিক উন্নয়নে বদলে গেছে অবহেলিত এ জনপদ। এক সময় পিছিয়ে থাকা এই জনপদের যোগাযোগ ব্যবস্থায় এসেছে বৈপ্লবিক পরিবর্তন। যা শতকরায় ৮০%।

৯ বছর আগেও অর্থনৈতিকভাবে পিছিয়ে ছিল এই আসনটি। এখন সেটি উন্নয়নের রোল মডেল পরিনত হয়েছে । দশম ও একাদশ জাতীয় সংসদ নির্বাচনে স্বতন্ত্র প্রার্থী হয়ে মজিবুর রহমান চৌধুরী নিক্সন ফরিদপুর-৪ (ভাঙ্গা, চরভদ্রাসন এবং সদর) আসনের সংসদ সদস্য নির্বাচিত হওয়ার পর তার ছোঁয়ায় বদলে যাচ্ছে এ আসনের পূর্বের চিত্র। এমনটাই দাবি করছে স্থানীয়রা।

এমপি হিসেবে শপথ নেয়ার পর থেকে অবহেলিত জনপদের উন্নয়নের জন্য দিনরাত পরিশ্রম করে দেখিয়ে যাচ্ছেন একের পর এক চমক।

তাছাড়া সরকারের গ্রাম হবে শহর প্রকল্পের পাশাপাশি এলাকার মানুষ ইতোমধ্যে শহরের অনেক সুবিধা ভোগ করছেন।

এমপি নিক্সন চৌধুরী তার কর্মকাণ্ডের ফলস্বরূপ স্থান করে নিয়েছেন বর্তমান সরকারের প্রধানমন্ত্রী শেখ হাসিনার হৃদয়ে। দায়িত্ব পেয়েছেন বাংলাদেশ আওয়ামী যুবলীগের সভাপতিমণ্ডলীর সদস্যের।

ফরিদপুর ৪ আসনের স্থানীয় বাসিন্দারা জানান, সর্বক্ষেত্রে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশনায় এমপি নিক্সন চৌধুরী নিজ তত্বাবধানে ব্যাপক উন্নয়ন হয়েছে। এলাকার দীর্ঘদিনের কষ্ট লাঘব করতে নিরলসভাবে কাজ করছেন তিনি।

গত ৯ বছরে প্রায় ৮০% উন্নয়নের কাজ শেষ হয়েছে।
এই আসনের অসমাপ্ত কাজ শেষ করতে আগামী সংসদ নির্বাচনে আওয়ামী লীগ সরকারের প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে জনতার এমপি নিক্সন চৌধুরীকে নৌকা প্রতীক দিয়ে স্বাধীনতার স্বপক্ষে কাজ করার সুযোগ দেওয়ার আহ্বান জানান স্থানীয় জনগণ ও নেতাকর্মীরা।

ফরিদপুর জেলা পরিষদের চেয়ারম্যান শাহাদাৎ হোসেন জানান, বঙ্গবন্ধু কন্যা মাননীয় প্রধানমন্ত্রী দেশরত্ন শেখ হাসিনা পদ্মা সেতু ও রেলওয়সহ বিভিন্ন মেগা প্রকল্পের মাধ্যমে দক্ষিণ-পশ্চিম অঞ্চলকে অন্ধকার থেকে আলোয় আলোকিত করেছেন। শুধু আলোকিত করেননি, আশা-আকাঙ্ক্ষা পূরণে জোরালো ভূমিকা রেখেছেন। তারই ধারাবাহিকতায় ফরিদপুর-৪ আসনের সংসদ সদস্য জনতার এমপি নিক্সন চৌধুরী বঙ্গবন্ধুর আদর্শের সোনার বাংলা গড়তে, জনগণের দুর্দশা থেকে মুক্তি দিতে কাজ করছেন।

আমাদের এই আসনে পাকা রাস্তা তো দূরের কথা, ইট সলিংয়ের রাস্তাও ছিলো না বললেই চলে। নিক্সন চৌধুরী এমপি নির্বাচিত হওয়ার পর বাংলাদেশ আওয়ামীলীগ সরকারের উন্নয়নের ধারাবাহিকতায় বদলে গিয়েছে এলাকার মানুষের ভাগ্য পাল্টে গিয়েছে দুর্ভোগ।

মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার স্মার্ট ও ভীষণ (৪১) আধুনিক বাংলাদেশ গড়ার অসমাপ্ত কাজ শেষ করতে প্রিয় নেতা নিক্সন চৌধুরীকে সংসদীয় আসন ফরিদপুর (৪)নৌকার দায়িত্ব দিলে আমরা তিনটা উপজেলার মানুষ ৯০% ভোট দিয়ে নৌকা মার্কাকে বিজয়ী করে এই আসনটি মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে উপহার দিবো ইনশাআল্লাহ।

ফরিদপুর-৪ আসনের সংসদ সদস্য এমপি মজিবুর রহমান নিক্সন বলেন, দীর্ঘদিন অবহেলিত ছিল আমার নির্বাচিত এলাকা। পূর্বে যারা এখানে নেতৃত্ব দিয়েছে, তারা এলাকার মানুষের জন্য কিছুই করে নাই বরং তাদের থেকে সাধারণ মানুষ শুধু বঞ্চনার শিকার হয়েছে।

তিনি আরও বলেন, মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও আওয়ামী সরকার সারা বাংলাদেশে উন্নয়নের ধারা অব্যহত রেখেছেন। তারই ধারাবাহিকতায় আমরা আমাদের নিরলস প্রচেষ্টায় আমার নির্বাচিত ফরিদপুর-৪ আসনের ৮০ শতাংশ কাজ ইতিমধ্যেই শেষ করেছি। আগামী নির্বাচনে সুযোগ পেলে বাকি ২০ শতাংশ কাজ করার মধ্য দিয়ে আমার অসমাপ্ত কাজ শেষ করতে পারবো ইনশাআল্লাহ। তাই মাননীয় প্রধানমন্ত্রী দেশরত্ন শেখ হাসিনার কাছে অসমাপ্ত কাজ শেষ করতে নৌকা চাইবো।

শেখ হাসিনার সময় যে উন্নয়ন হয়েছে, তা অব্যাহত রাখতে আগামী নির্বাচনে নৌকা মার্কায় ভোট দেওয়ার আহ্বান জানিয়ে সংসদ সদস্য নিক্সন চৌধুর বলেন, দেশের প্রত্যেকটি অঞ্চল অন্ধকার থেকে আলোর মুখ দেখেছে। দেশের উন্নয়ন অব্যাহত রাখতে শেখ হাসিনাই শেষ ঠিকানা।

বার্তা বাজার/জে আই