দীর্ঘদিন থেকে মিঠাপুকুর উপজেলার শঠিবাড়ী ড্রিম ফিলিং স্টেশনে জ্বালানি তেল কম দিয়ে আসছিলো এমন অভিযোগের ভিত্তিতে বুধবার (২৭-সেপ্টেম্বর) সকাল আনুমানিক ১১ টার সময় বাংলাদেশ স্টান্ডার্ডস এন্ড টেস্টিং ইনস্টিটিউশনের কর্মকর্তা অভিযান চালান। পরে সহকারী কমিশনার(ভূমি) ও এক্সিকিউট ম্যাজিস্ট্রেট মোঃ রুহুল আমিন, ঘটনাস্থলে উপস্থিত হয়ে জরিমানা করেন।

অভিযান কালে দেখা যায়, প্রতি ১০ লিটারে ১৩০ মিলিলিটার কম দিচ্ছিলেন ড্রিম প্লাস ফিলিং স্টেশন। পরে গ্রাহকের সঙ্গে প্রতারণা ও জ্বালানি তেল, অকটেন, পেট্রোল, ডিজেল কম দেওয়ার বিষয়টি নিশ্চিত হয়ে ২০ হাজার টাকা জরিমানা করেন ভ্রাম্যমান আদালত।

বিএসটিআইয়ের মেট্রোলজি পরিদর্শক আলমাস মিয়া, বিষয়টি নিশ্চিত করে জানান, সেখানে ১০ লিটার অকটেন পরীক্ষা করে ১৩০ মিলিলিটার কম পাওয়া গিয়েছে। মিঠাপুকুর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহি ম্যাজিস্ট্রেটকে অবগত করা হলে তার উপস্থিততে ভ্রাম্যমান আদালতের মাধ্যমে জরিমানা করা হয়।

সহকারী কমিশনার ভূমি ও বিজ্ঞ নির্বাহী ম্যাজিস্ট্রেট-রুহুল আমিন জানান, বিএসটিআইয়ের অভিযানে তেল কম পাওয়া যাওয়ায় প্রচলিত আইনের ধারানুুযায়ী জরিমানা করা হয়েছে এবং ড্রিম প্লাস ফিলিং স্টেশনকে সতর্ক করা হয়েছে। গ্রাহকের সঙ্গে প্রতারণার অভিযোগ উঠলে এসব উপজেলার বিভিন্ন জায়গায় নিয়মিত ভ্রাম্যমান আদালত পরিচালনা করা হবে।

বার্তা বাজার/জে আই