রাজধানীর মোহাম্মদপুরে বছিলা ব্রিজের ঢালে ট্রাক ও সিএনজির মুখোমুখি সংঘর্ষে একজন নিহত হয়েছেন বলে জানা গেছে। আহত হয়েছেন আরও পাঁচজন। শনিবার সকাল পুনে ৭টার দিকে এ দুর্ঘটনা ঘটে।

প্রত্যক্ষদর্শীরা জানান, কেরানীগঞ্জের আটিবাজার থেকে ৫ জন যাত্রী নিয়ে মোহাম্মদপুর যাচ্ছিলো সিএনজিটি। বসিলা ব্রিজ থেকে নামা মাত্রই অপরদিক থেকে আসা ট্রাকটি একটি যাত্রীবাহী বাস কে ওভারটেক করতে গিয়ে রাস্তার বিপরীত পাশে চলে যায়, এসময় দ্রুতগামী সিএনজিটি ট্রাকের ভেতরে ঢুকে পড়লে ঘটনাস্থলেই একজনের মৃত্যু হয়। আহত হয় আরও পাচজন।

পরে আহতদের উদ্ধার করে প্রথমে স্থানীয় একটি হাসপাতালে নেওয়া হয়। পরে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের জরুরি বিভাগে ভর্তি করা হয়। সবাই সিএনজির যাত্রী ছিলেন। চারজনের বাসা কেরানীগঞ্জের আটিবাজার এলাকায়। আর ইয়ার আলীর বাসা মানিকগঞ্জ।

নিহতের পরিচয় জানা যায়নি। আহতরা হলেন মোছা. সালমা আক্তার, মারফিয়া আক্তার, মারুফা বেগম, রানী বেগম ও মো. ইয়ার হোসেন। আহত হয়েছেন সিএনজিচালকও। তবে তার নাম জানা যায়নি।

গুরুতর আহত অবস্থায় তাদের উদ্ধার করে সকাল সাড়ে ৮টার দিকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের জরুরি বিভাগে নেওয়া হয়। ঢাকা মেডিকেল কলেজ হাসপাতাল পুলিশ ফাঁড়ির ইনচার্জ পরিদর্শক মো. বাচ্চু মিয়া বিষয়টি নিশ্চিত করেছেন। চিকিৎসক জানিয়েছেন সবার অবস্থা আশঙ্কাজনক।

পরিদর্শক মো. বাচ্চু মিয়া বলেন, বছিলায় সিএনজি ও ট্রাকের মুখোমুখি সংঘর্ষে আহতদের ঢাকা মেডিকেলে আনা হলে জরুরি চিকিৎসা দেওয়া হচ্ছে। জানা গেছে, ঘটনাস্থলে একজন মারা গেছেন।তিনি বলেন, চিকিৎসক জানিয়েছেন সবার অবস্থা আশঙ্কাজনক।

বার্তাবাজার/এম আই