রংপুরের মিঠাপুকুরে ফাঁসিতে ঝুলন্ত অবস্থায় নয়ন চন্দ্র রায় (১৫) নামে এক কিশোরের মরদেহ উদ্ধার করেছে মিঠাপুকুর থানা পুলিশ। এটি হত্যা না আত্মহত্যা তা নিয়ে রহস্যের সৃষ্টি হয়েছে। তবে নিহতের পরিবারের দাবি তাকে হত্যা করা হয়েছে। মৃত্যুর প্রকৃত কারণ উদঘাটনে কাজ চলছে বলে জানিয়েছে পুলিশ।

বৃহস্পতিবার (২১ সেপ্টেম্বর) উপজেলার লতিবপুর ইউনিয়নের ব‍েড়া পাড়া (রায় পাড়া) এলাকায় নিজ বাড়ির সামনে জাম্বুরা গাছ থেকে ঝুলন্ত অবস্থায় ওই কিশোরের মরদেহ উদ্ধার করেছে পুলিশ। নিহত নয়ন চন্দ্র রায় উপজেলার লতিবপুর ইউনিয়নের ব‍েড়া পাড়া(রায় পাড়া) গ্রামের শ্রী- হিরু চন্দ্র রায়ের ছেলে।

বুধবার (২০-সেপ্টেম্বর) রাত আনুমানিক ১১ঃ৩০ মিনিটে নয়ন চন্দ্র রায় (১৫) এর ফাঁসিতে ঝুলন্ত মরদেহ দেখতে পায় তার পিতা হিরু রায়। এসময় তার চিৎকার চেঁচামেচিতে স্থানীয়দের ঘুম ভাঙ্গে। প্রথমে সবাই ভেবেছিলেন হয়তোবা গ্রামে চোর ঢুকেছে। পরে কান্নাকাটি শুনে হিরুর বাড়ির সামনে গিয়ে এলাকাবাসী দেখেন নয়নের মরদেহ ফাঁসি থেকে নামানো হচ্ছে।

নয়নের মরদেহ ফাঁসি থেকে নামিয়ে স্বজনদের সহযোগিতায় মিঠাপুকুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যাওয়ার সময় স্থানীয় পল্লী চিকিৎসক জানান, নয়ন মারা গিয়েছে। পরে সুরতহাল শেষে পোস্ট মর্ডেমের জন্য রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে পাঠিয়েছে পুলিশ।

এ বিষয়ে মিঠাপুকুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোস্তাফিজার রহমান বলেন, মরদেহ উদ্ধার করে পোস্ট মর্ডেমের জন্য রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে। মৃত্যুর প্রকৃত কারণ উদঘাটনে তদন্ত চলছে।

বার্তাবাজার/এম আই