বান্দরবানের লামা উপজেলার ফাঁসিয়াখালীতে ৫’বছরের এক রোহিঙ্গা শিশুকে ধারালো দা দিয়ে কুপিয়ে হত্যা করেছে ১৩ বছরের আরেক রোহিঙ্গা শিশু। বৃহস্পতিবার (২১ সেপ্টেম্বর’২৩) সকাল সাড়ে ৬টায় ইউপির ৯নং ওয়ার্ড বাশঁখাইল্যা ঝিরি এলাকায় এই ঘটনা ঘটে।

নিহত সাদিয়া মনি (৫) ঐ গ্রামের ইদ্রিসের মেয়ে। এঘটনায় জড়িত থাকার অভিযোগে একই গ্রামের নবী হোসেনের ছেলে শিশু হেলালকে (১৩) আটক করেছে পুলিশ।

প্রত্যক্ষদর্শী সূত্রে জানা যায়, সংঘাতে জড়িত শিশু হেলাল (১৩) ও তার বোন রিয়া মনি (৩) সহ ভিকটিম সাদিয়া মনি (৫) সকালে বাড়ীর পাশে খেলা করছিল। একপর্যায়ে ভিকটিম সাদিয়া মনিকে একটি ঝোপের আড়ালে নিয়ে ধর্ষণের চেষ্টা করেন অভিযুক্ত হেলাল। পরে ধর্ষণ চেষ্টায় ব্যর্থ হয়ে শিশুটিকে ধারালো দা দিয়ে কুপিয়ে হত্যা করে সে। ইতিপূর্বে ছাগলের সাথেও এমন অনৈতিক অপকর্ম করেছেন বলে জানিয়েছেন স্থানীয়রা। খবর পেয়ে লামা থানা পুলিশ ঘটনাস্থল থেকে সাদিয়া মনির (৫) লাশ উদ্ধার করেন।

এবিষয়ে লামা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. শামীম শেখ বলেন, আইনের সাথে সংঘাতে জড়িত শিশু অপরাধী হেলাল (১৩) পুলিশ হেফাজতে জিজ্ঞাসাবাদ অব্যাহত আছে। মৃতদেহ ময়নাতদন্তের জন্য মর্গে প্রেরণ করা হচ্ছে। আইনগত ব্যবস্থা প্রক্রিয়াধিন তদন্ত অব্যাহত আছে।

বার্তা বাজার/জে আই