ব্রাহ্মণবাড়িয়ায় উৎসবমূখর পরিবেশে ও নানা আয়োজনের মধ্যদিয়ে ভগবান শ্রী কৃষ্ণের জন্মাষ্টমী পালিত হয়েছে। দিনটি পালনে জেলা পূজা উদযাপন পরিষদের উদ্যোগে আজ বুধবার সকালে শহরের আনন্দময়ী কালিবাড়ি থেকে একটি বর্ণ্যাঢ্য আনন্দ শোভাযাত্রা বের হয়।

এতে বিভিন্ন বয়সী নারী, পুরুষ, শিশুসহ বিপুল সংখ্যক পূণ্যার্থীরা অংশগ্রহন করেন। এ সময় ভক্তবৃন্দরা ঢাক-ঢোল আর কাসার তালে তালে শ্রী কৃষ্ণের বন্দনা করে কীর্তন করেন। এছাড়া নানা সাজে সজ্জিত হয়ে মহাবতার শ্রী কৃষ্ণের বিভিন্ন লীলা বিলাসের নাট্যপ্রদর্শন করেন। বর্ণ্যাঢ্য আয়োজনে পুরো শহর মূখরিত হয়ে উঠে। শোভাযাত্রাটি লোকনাথ টেংকের পাড় থেকে শুরু হয়ে শহরের প্রধান সড়ক প্রদক্ষিণ করে ফের আনন্দময়ী কালিবাড়িতে এসে শেষ হয়।

অনুষ্ঠানে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট হেলেনা পারভীন, জেলা পরিষদের চেয়ারম্যান আল মামুন সরকার, জেলা আওয়ামীলীগের সিনিয়র সহ সভাপতি মোঃ হেলাল উদ্দিন, জেলা পূজা উদযান পরিষদের আহ্বায়ক এডঃ প্রণব কুমার দাস উত্তম, সদস্য সচিব সঞ্জীব চন্দ্র সাহা বাপ্পি, জেলা আওয়ামী লীগের সাবেক উপ দপ্তর সম্পাদক স্বপন রায় প্রমূখ।

প্রসঙ্গত, হিন্দু পুরান মতে আজ থেকে ৫ হাজার ২শ বছরেরও আগে দ্বাপর যুগে অধর্মের নাশ করে ধর্ম স্থাপনায় ভাদ্র মাসের শুক্লপক্ষের অষ্টমী তিথিতে ভগবান শ্রী কৃষ্ণ এই ধরাধামে অবতার গ্রহন করেন।

বার্তাবাজার/এম আই