ময়মনসিংহের ঈশ্বরগঞ্জে আশ্রয়ন প্রকল্পের ঘরের বারান্দায় গলায় ওড়না পেচিয়ে আত্মহত্যা করেছে এক প্রতিবন্ধী। গত সোমবার রাত প্রায় তিনটার দিকে উপজেলার রাজিবপুর ইউনিয়নের ভাটিচরনওপাড়া গ্রামের আশ্রয়ন কেন্দ্রে এই আত্মহত্যার ঘটনা ঘটে।

নিহত প্রতিবন্ধী নজরুল ইসলাম (৫১) একই গ্রামের আমির হোসেনের ছেলে । পরে (৫ সেপ্টেম্বর) মঙ্গলবার সকালে খবর পেয়ে ঘটনাস্থল থেকে মরদেহ উদ্ধার করে ঈশ্বরগঞ্জ থানা পুলিশ। এ ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন স্থানীয় ইউপি চেয়ারম্যান আব্দুল আলী ফকির।

নিহতের স্ত্রী বেদেনা(৪৫) বলেন, রাতের খাওয়া দাওয়া শেষ করে আমি স্বামী-সন্তানদের কে নিয়ে ঘুমাতে যাই। পরে রাতে ছোট ছেলে জীবনকে প্রস্রাব করাতে ওঠে দেখি বিছানায় উনি নেই। তাকে না পেয়ে দরজা খোলতেই দেখি বারান্দায় গলায় ফাঁস দিয়েছেন তিনি।

২নং ওয়ার্ডের মেম্বার হযরত আলী বলেন, তিনি হার্টের সমস্যা থেকে শুরু করে মানসিকহ বিভিন্ন রোগে ভুগছিলেন। হয়তো একারণেই আত্মহত্যার পথ বেচে নিয়েছেন বলে দাবি তার।

ইউপি চেয়ারম্যান আব্দুল আলী ফকির জানান, নিহত নজরুল ইসলাম দীর্ঘদিন ধরে অসুস্থ ছিলেন। তিনি ছিলেন শারিরীক প্রতিবন্ধী। তিনি লাঠিতে ভর করে হাঁটতেন। নিহতের পরিবারের ধারণা রোগের যন্ত্রণা সইতে না পেরে গভীর রাতে সকলের অগোচরে নিজ ঘরের বারান্দার আড়ার সঙ্গে ওড়না পেচিয়ে আত্মহত্যা করতে পারে বলে ধারনা তার।

এ বিষয়ে ঈশ্বরগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) পিএসএম মোস্তাছিনুর রহমান বলেন, খবর পেয়ে ঘটনাস্থলে পুলিশ পাঠনো হয়। পরিবারের পক্ষ থেকে কোন অভিযোগ না থাকায় থানায় একটি অপমৃত্যু মামলা রুজু করা হয়েছে। সুরতহাল শেষে ময়নাতদন্ত ছাড়াই লাশ পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে।

বার্তা বাজার/জে আই