নেত্রকোনার দুর্গাপুরে পথ পাঠাগারের আয়োজনে ও বিভাস প্রকাশনের সহযোগিতায় শিশু কিশোরদের মেধা বিকাশে মেধা অন্বেষণ প্রতিযোগিতা শুরু হয়েছে। বৃহস্পতিবার দুপুরে পৌর শহরের সুসং আদর্শ বিদ্যানিকেতন হলরুমে এ প্রতিযোগিতার উদ্বোধন করেন সুসং আদর্শ বিদ্যানিকেতনের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক আব্দুছ ছালাম।

অনুষ্ঠানে পথ পাঠাগার সভাপতি নাজমুল হুদা সারোয়ারের সভাপতিত্বে ও রাজেশ গৌড়ের সঞ্চালনায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা পরিষদ চেয়ারম্যান জান্নাতুল ফেরদৌস আরা ঝুমা তালুকদার। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কবি লোকান্ত শাওন। এ সময় অন্যদের মাঝে উপস্থিত ছিলেন সুসং আদর্শ বিদ্যানিকেতনের সহকারী শিক্ষক আব্দুর রহিম, রাজেশ দাস , জুলেখা খাতুন।

পথ পাঠাগার টিম মেধা অন্বেষণের অংশ হিসেবে সুসং আদর্শ বিদ্যানিকেতনের ষষ্ঠ থেকে দশম শ্রেনীর শিক্ষার্থীদের মাঝে কুইজ প্রতিযোগিতার আয়োজন করে। কুইজ প্রতিযোগিতা পরিচালনা করেন পথ পাঠাগারের সহ সভাপতি জিয়াউল হক শুভ।

প্রধান অতিথি ঝুমা তালুকদার বলেন, পথ পাঠাগার দীর্ঘদিন যাবত শিশু কিশোরদের নিয়ে কাজ করছে।
পথ পাঠাগারের আজকের এই উদ্যেগ সত্যিই প্রশংসনীয়। এ অনুষ্ঠানের মাধ্যমে শিক্ষার্থীরা অনেক কিছু জানতে ও শিখতে পারবে। আমি পথ পাঠাগারের পাশে আছি।

পথ পাঠাগার সভাপতি নাজমুল হুদা সারোয়ার বলেন, পথ পাঠাগারের পক্ষ থেকে ও বিভাস প্রকাশনের সহযোগিতায় শিশু কিশোরদের মেধা বিকাশে মেধা অন্বেষণ প্রতিযোগিতা শুরু করেছি। আজ আমরা সুসং আদর্শ বিদ্যানিকেতনের শিক্ষার্থীদের কুইজ প্রতিযোগিতার আয়োজনের মাধ্যমে এ মেধা অন্বেষণের যাত্রা শুরু করেছি। পর্যায়ক্রমে দুর্গাপুর উপজেলার প্রতিটি বিদ্যালয়ে কবিতা আবৃত্তি, চিত্রাংকন ও কুইজ প্রতিযোগিতার আয়োজন করবো । এ কাজে সকলের সহযোগিতা চাই।

বার্তা বাজার/জে আই