আমার মরদেহ যদি পাওয়া যায় তাহলে আমাকে বান্দরবানে দাফন করবেন এবং আমার মোবাইল বিক্রি করে দাফনের কাপড় কিনবেন। এমন বেদনাদায়ক কথা গুলো লিখা ছিলো রোববার (২৭ আগস্ট) দুপুরে নীলাচল সুইং থ্রীলার দোলনার নীচে খাদের প্রায় ৩শ ফিট নীচ থেকে উদ্ধার হওয়া মরদেহের চিরকুটে।

জানা যায়, ঢাকার গাজীপুর থেকে বান্দরবানে ঘুরতে আসেন মারুফ নামে এক পর্যটক। প্রাকৃতিক সৌন্দর্য্য উপভোগ ও রাত্রি যাপনের জন্য নীলাচল পর্যটন কেন্দ্রে অবস্থিত নীলাম্বরী রিসোর্ট এ রুম বুকিং করে মারুফ। পরদিন সকাল থেকে তাকে খুজে না পেয়ে খোজাখুজির এক পর্যায়ে হোটেল কর্তৃপক্ষ নীলাচলের দোলনার পাশে একটি চিরকুট সহ দেখতে পেয়ে পুলিশকে জানালে পুলিশ ও ফায়ার সার্ভিসের সদস্যরা প্রায় ২ ঘন্টা চেষ্টায় চালিয়ে ৩শ ফিট নিচ থেকে যুবকের মরদেহ উদ্ধার করে ময়না তদন্তের জন্য বান্দরবান সদর হাসপাতালে পাঠায়। তবে প্রাথমিকভাবে পুলিশের ধারণা ওই পর্যটক আত্মহত্যা করেছে।

নীলাম্বরী রিসোর্ট এর মালিক সাইদুর রহমান বলেন, শনিবার দুপুরে মারুফ নামে এক পর্যটক রিসোর্ট এর ১নং কক্ষটি এক দিনের জন্য ভাড়া নেয়। ভাড়ার নেয়ার পর সারাদিন স্বাভাবিক ছিল। পরদিন সকাল থেকে তাকে দেখতে না পেয়ে হোটেলের কর্মচারীরা তাকে রুমে খুজতে যায়। সেখানেও দেখতে না পেয়ে আশেপাশে খোজাখুজির এক পর্যায়ে নীলাচলের দোলনায় একটি চিরকুট দেখতে পায়। বিষয়টি আমরা পুলিশকে জানাই।

এ বিষয়ে বান্দরবান ফায়ার সার্ভিসের সহকারী পরিচালক পূর্ণ চন্দ্র মুৎসুদ্দি বলেন, জেলা প্রশাসনের মাধ্যমে খবর পেয়ে আমরা ঘটনাস্থলে এসে একজনের মরদেহ উদ্ধার করি। তার মুখে প্রচন্ড বিষাক্ত গ্যাসের গন্ধ পাওয়া গেছে।

ঘটনার সত্যতা নিশ্চিত করে বান্দরবানের অতিরিক্ত পুলিশ সুপার রায়হান কাজেমী বলেন, এক পর্যটকের মরদেহ উদ্ধার করেছি। প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে সে বিষপানে আত্মহত্যা করেছে। এখনো তার পরিচয় পাওয়া যায়নি। তদন্ত শেষে বিস্তারিত জানা যাবে।

বার্তাবাজার/এম আই