জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সহধর্মিণী বঙ্গমাতা শেখ ফজিলাতুন নেছা মুজিবের ৯৩তম জন্মবার্ষিকী উপলক্ষ্যে নীলফামারী জেলার ছয় উপজেলার ৭০ জন দুস্থ নারীদের মাঝে সেলাই মেশিন বিতরণ করা হয়েছে।

“সংগ্রাম-স্বাধীনতা প্রেরণায় বঙ্গমাতা” এই প্রতিপাদ্যকে সামনে রেখে মঙ্গলবার (০৮ আগস্ট) দুপুরে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে উপস্থিত ২০জন দুস্থ নারীদের হাতে সেলাই মেশিন তুলে দেন অতিথিরা।

জেলা প্রশাসন ও মহিলা বিষয়ক অধিদপ্তরের যৌথ আয়োজনে বঙ্গমাতা শেখ ফজিলাতুন নেছা মুজিবের জন্মবার্ষিকী উপলক্ষে অনলাইনে ভিডিও কনফারেন্সের মাধ্যমে বক্তব্য রাখেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। প্রধানমন্ত্রীর বক্তব্য শেষে উপস্থিত দুস্থ নারীদের মাঝে সেলাই মেশিন বিতরণ করা হয়।

এসময় সংক্ষিপ্ত আলোচনা সভায় জেলা প্রশাসক পঙ্কজ ঘোষের সভাপতিত্বে বক্তব্য রাখেন সংরক্ষিত নারী আসনের সংসদ সদস্য রাবেয়া আলীম, জেলা পুলিশ সুপার মোঃ গোলাম সবুর পিপিএম, জেলা জাতীয় গোয়েন্দা সংস্থা (এন.এস.আই) এর উপ-পরিচালক মোঃ খালিদ হাসান, সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান শাহিদ মাহমুদ প্রমূখ।

এতে স্বাগত বক্তব্য রাখেন জেলা মহিলা বিষয়ক অধিদপ্তরের উপ-পরিচালক আনিসুর রহমান।

এসময় বক্তারা বলেন, ‘বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব বাঙালির অহংকার, নারী সমাজের প্রেরণার উৎস। তিনি কেবল জাতির পিতার সহধর্মিণীই ছিলেন না, বাঙালির মুক্তিসংগ্রামেও তিনি ছিলেন অন্যতম অগ্রদূত।’

এসময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন স্থানীয় সরকারের উপ-পরিচালক (উপ-সচিব) মোঃ সাইফুর রহমান, অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন ও অর্থ) আমিরুল ইসলাম, জেলা শিক্ষা অফিসার হাফিজুর রহমান, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা জেসমিন নাহার, নীলফামারী প্রেসক্লাবের সভাপতি তাহমিন হক ববী, সদর উপজেলা ভাইস চেয়ারম্যান সান্তনা চক্রবর্তীসহ আরও অনেকে উপস্থিত ছিলেন। এছাড়াও দিনটি উপলক্ষে জেলা প্রতিবন্ধী সেবা ও সাহায্য কেন্দ্রের উদ্যোগে ৭জন প্রতিবন্ধীদের হুইলচেয়ার বিতরণ করা হয়।

বার্তাবাজার/এম আই