সংবর্ধনা ছাত্র-ছাত্রীদেরকে অনুপ্রেরণা ও উৎসাহ জোগায় বলে মন্তব্য করেছেন বাংলাদেশ কৃষকলীগের সাবেক সহ-সভাপতি, সমাজসেবকমূলক সংস্থা কাঞ্চন মুন্সি ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান ও দৈনিক ঢাকা টাইমস পত্রিকার সম্পাদক আরিফুর রহমান দোলন বলেছেন,

সোমবার রাতে ফরিদপুরের আলফাডাঙ্গা পৌরসভার কুসুমদি মোল্যাপাড়া এলাকায় এবারের এসএসসি পরীক্ষায় জিপিএ-৫ প্রাপ্ত শিক্ষার্থী অদরা খানমের বাড়িতে গিয়ে তাকে সংবর্ধনা প্রদানকালে এ কথা বলেন তিনি।

এসময় আরিফুর রহমান দোলন বলেন, বর্তমান শিক্ষার্থীরা দেশের ভবিষ্যৎ। তারাই দেশকে এগিয়ে নিয়ে যাবে। বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার স্মার্ট বাংলাদেশের কারিগর আজকের শিক্ষার্থীরা। তাই তাদের ভালো ফলাফল অর্জনে সংবর্ধনা প্রদানের মাধ্যমে অনুপ্রেরণা ও উৎসাহ জোগায়।

তিনি আরও বলেন, আগে অনেক শিক্ষার্থী বই কেনার অভাবে ঝরে পড়তো। প্রধানমন্ত্রী ক্ষমতায় আসার পর সব শিক্ষার্থীদের মাঝে বিনামূল্যে বই বিতরণ করা হয়। এতে ঝরে পড়া শিক্ষার্থীদের সংখ্যা অনেকাংশে হ্রাস পেয়েছে। গরীব মেধাবী শিক্ষার্থীদের উপবৃত্তি দিয়েছেন প্রধানমন্ত্রী। একটি দেশকে উন্নত করতে হলে শিক্ষিত জাতি দরকার। প্রধানমন্ত্রী সকলের শিক্ষা নিশ্চিত করতে কাজ করে যাচ্ছেন।

এরআগে আরিফুর রহমান দোলন উপজেলার বানা ইউনিয়নের গড়ানিয়া গ্রামে এসএসসি পরীক্ষায় জিপিএ-৫ প্রাপ্ত শিক্ষার্থী আরিফুজ্জামানের বাড়িতে গিয়ে সংবর্ধনা প্রদান করেন। পড়াশোনার প্রতি উৎসাহ বৃদ্ধিকরণের লক্ষ্যে পর্যায়ক্রমে এরকম মেধাবী শিক্ষার্থীদের বাড়িতে তিনি যাবেন বলে জানা গেছে।

বার্তা বাজার/জে আই