চাঁপাইনবাবগঞ্জ জেলা বৃক্ষমেলা ২০২৩ উদযাপন উপলক্ষে উদ্বোধনী অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার (০১ আগস্ট) সকালে বন বিভাগ চাঁপাইনবাবগঞ্জের আয়োজনে ও জেলা প্রশাসনের সহযোগিতায় জেলা প্রশাসক কার্যালয় চত্ত্বর, বঙ্গবন্ধু মঞ্চে এই বৃক্ষ রোপণ মেলার উদ্বোধন করা হয়। অনুষ্ঠানের শুরুতেই স্বাগত বক্তব্য রাখেন সহকারী বন সংরক্ষক চাঁপাইনবাবগঞ্জ মোঃ মেহেদীজ্জামান।

চাঁপাইনবাবগঞ্জ জেলা প্রশাসক এ কে এম গালিভ খাঁনের সভাপতিত্বে ও জেলা কালচারাল অফিসার ফারুকুর রহমান ফয়সলের সঞ্চালনায় আয়োজিত জেলা বৃক্ষ রোপণ মেলার উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন চাঁপাইনবাবগঞ্জ সদর আসনের সংসদ সদস্য মোঃ আব্দুল ওদুদ।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন চাঁপাইনবাবগঞ্জ পুলিশ সুপার মোঃ ছাইদুল হাসান-পিপিএম, চাঁপাইনবাবগঞ্জ জেলা পরিষদ চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব মোঃ রুহুল আমিন, রাজশাহী বিভাগীয় বন কর্মকর্তা মোঃ রফিকুজ্জামান শাহ্, চাঁপাইনবাবগঞ্জের বীর মুক্তিযোদ্ধা এ্যাডভোকেট আব্দুস সামাদ।

এসময় আরও উপস্থিত ছিলেন জেলা পরিষদের প্রধান নির্বাহী মোঃ আফাজ উদ্দীন,স্থানীয় সরকার শাখার উপ- পরিচালক দেবেন্দ্রনাথ উঁরাও,অতিরিক্ত জেলা প্রসাশক ( সার্বিক) মোঃমাহাবুব-উল ইসলাম, অতিরিক্ত পুলিশ সুপার আবুল কালাম সাহিদ,ইসলামী ফাউন্ডেশনের উপ-পরিচালক কৃষিবিদ মাহমুদার রহমান, কালেক্টরেট গ্রীন ভিউ উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোসাঃ রোকসানা আহম্মদসহ জেলার বিভিন্ন সরকারি বেসরকারি প্রতিষ্ঠানের কর্মকর্তা কর্মচারী ও বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা এবং জেলার প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ায় কর্মরত সাংবাদিকবৃন্দ উপস্থিত ছিলেন।

আয়োজিত বৃক্ষমেলার উদ্বোধন ঘোষণা ও অতিথিরা বক্তব্য শেষে জেলা প্রশাসক কার্যালয় চত্ত্বরের ২৫ টি বৃক্ষ স্টল প্রদর্শন করেন। কুইজ প্রতিযোগিতায় অংশগ্রহন কারী বিজয়ী শিক্ষার্থীদের মাঝে পুরস্কার ও শিক্ষা প্রতিষ্ঠানের প্রধান শিক্ষক ও শিক্ষার্থীদের হাতে প্রধানমন্ত্রীর উপহার হিসেবে ১টি করে গাছ বিতরণ করেন।

বার্তা বাজার/জে আই