নিরাপদ মাছে ভরবো দেশ, গড়বো স্মার্ট বাংলাদেশ এই স্লোগানকে সামনে রেখে টাঙ্গাইলের মির্জাপুরে জাতীয় মৎস্য সপ্তাহের উদ্বোধন করা হয়েছে।

মঙ্গলবার (২৫জুলাই) দুপুরে উপজেলা পরিষদ মিলনায়তনে এ উপলক্ষে অনুষ্ঠিত আলোচনা সভায় উপজেলা নির্বাহী অফিসার শাকিলা বিনতে মতিনের সভাপতিত্বে ও সিনিয়র মৎস্য অফিসার মোহাম্মদ শরীফুল হক আকন্দের সঞ্চালনায় প্রধান অতিথির বক্তৃতা করেন, উপজেলা পরিষদের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা মীর এনায়েত হোসেন মন্টু। এসময় অন্যান্যের মধ্যে উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান মীর্জা শামীমা আক্তার শিফা, ভাইস চেয়ারম্যান আজহারুল ইসলাম, সহকারী কমিশনার (ভ‚মি) সুচি রানী সাহা প্রমুখ বক্তৃতা করেন।

এছাড়া কৃষি অফিসার সঞ্জয় কুমার পাল, প্রাণি সম্পদ অফিসার শুভাশিষ কর্মকার, সহকারী মৎস্য অফিসার মো. গিয়াস উদ্দীন প্রমুখ উপস্থিত ছিলেন। বক্তারা মৎস্য চাষে প্রযুক্তির ব্যবহার বাড়াতে এবং কারেন্ট জাল ব্যবহার করে মা মাছসহ সকল ধরণের মাছ অবৈধভাবে যেনো না মারা হয় এ বিষয়ে সকলের প্রতি আহ্বান জানান। এ সভায় উপজেলার বিভিন্ন এলাকার মৎস্য চাষিরা উপস্থিত ছিলেন।

আলোচনা শেষে উপজেলার তিনজন সফল মৎস্য চাষিকে পুরস্কৃত করা হয়। পরে উপজেলা চত্বরের পুকুরে বিভিন্ন প্রজাতির মাছ অবমুক্ত করেন অতিথিরা।

বার্তা বাজার/জে আই