ব্রাহ্মণবাড়িয়ার সরাইলে চুরির ঘটনায় শালিস করায় ক্ষুব্ধ প্রতিপক্ষের ছুরিকাঘাতে হাফিজ উদ্দিন (৪৭) নামে এক ব্যক্তি নিহত হয়েছে।

শনিবার (৫ আগস্ট) ভোরে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়।

এর আগে শুক্রবার বিকেলে সরাইল উপজেলার পাকশিমুল ইউনিয়নের হরিপুর গ্রামে এ হামলার ঘটনা ঘটে। নিহত হাফিজ উদ্দিন পাকশিমুল ইউনিয়নের হরিপুর গ্রামের ছান্দালী মিয়ার ছেলে। ঘটনার পর থেকে ঘাতক রায়হান (১৮)সহ হামলাকারীরা পলাতক রয়েছে।

স্থানীয় লোকজন ও নিহতের স্বজনরা জানান, হাফিজ উদ্দিন এলাকার মুরুব্বি হিসেবে এলাকার বিভিন্ন ঘটনায় শালিস করে থাকতেন। সম্প্রতি ঘাতক রায়হানের বড় ভাই সাইফুলকে একটি চুরির ঘটনায় ব্যবস্থা নিলে রায়হান এতে ক্ষুব্ধ হয়। এরই জের ধরে বিকেলে হাফিজ উদ্দিনকে একা পেয়ে রায়হান ও তার বাহিনী দেশীয় অস্ত্র নিয়ে হামলা করে তার বুকে ছুরিকাঘাত করে। পরে স্থানীয়রা তাকে গুরুতর আহতাবস্থায় প্রথমে জেলা সদর হাসপাতালে ও পরে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যায়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান।

সরাইল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোহাম্মদ এমরানুল ইসলাম জানান, শালিস নিয়ে পূর্ব শত্রুতার জের ধরে এই হত্যাকাণ্ডের ঘটনা ঘটেছে। মরদেহ ময়নাতদন্তের জন্য ঢাকা মেডিকেল কলেজের মর্গে রয়েছে। রায়হানসহ হামলাকারীদের গ্রেপ্তারে অভিযান চলছে। এ ঘটনায় মামলা প্রক্রিয়াধীন।

বার্তাবাজার/এম আই