চট্টগ্রামে এক ব্যবসায়ীর কোটি টাকা চুরির ঘটনায় একজনকে গ্রেফতার সহ ৯৬ লাখ ৮০ হাজার টাকা উদ্ধার করেছে পুলিশ। মঙ্গলবার (০২ জুলাই) সকালে বিষয়টি জানান কোতোয়ালি থানার এসআই মোহাম্মদ মোশাররফ হোসেন।

তিনি জানান, গত ২৮ জুন নগরীর বিআরটিসি ফলমন্ডি মেনস সুপার মার্কেটের মেসার্স তৈয়্যবিয়া ফার্ম নামের প্রতিষ্ঠানের ক্যাশ থেকে এক কোটি ৮ হাজার টাকা নিয়ে দোকান ম্যানেজার আবদুল কাদির পালিয়ে যান। এ ঘটনায় দোকান মালিক কোতোয়ালি থানায় মামলা করেন।

এরপর অভিযান চালিয়ে ২৯ জুন বাকলিয়া থানার বলিরহাট এলাকায় এক বাসা থেকে ৫০ লাখ টাকা উদ্ধার করা হয়। পরে গোপন সংবাদের ভিত্তিতে আনোয়ারা থানার গহিরা বেড়িবাঁধ এলাকা থেকে মাসুদুল আলম নামে এক যুবককে গ্রেফতার করা হয় এবং তার স্বীকারোক্তি মোতাবেক তাদের বসতঘর থেকে আরও ৪৬ লাখ ৮০ হাজার টাকা উদ্ধার করা হয়।

তিনি আরও বলেন, গ্রেফতার মাসুদ মূল আসামি আবদুুল কাদিরের খালাতো ভাই। সোমবার (১ জুলাই) চট্টগ্রামের আনোয়ারা থানার গহিরা দোভাষী বাজার বেড়িবাঁধ এলাকা থেকে তাকে গ্রেফতার করা হয়। গ্রেফতার মাসুদুল আলম আনোয়ারা থানার রায়পুর ইউনিয়নের গহিরা বাঁচামিয়ার মাঝির হাট এলাকার এয়ার মোহাম্মদের ছেলে। সোমবার বিকেলে তাকে আদালতে পাঠানো হয়। তবে মূল আসামি দোকান ম্যানেজার আবদুল কাদির এখনো পলাতক।