নকল কসমেটিকস, বৈদ্যুতিক তার, মোবাইলের ব্যাটারি এবং মবিল উৎপাদন, মজুদ ও বিক্রি করায় ৭টি প্রতিষ্ঠানকে ১৪ লাখ ৫০ হাজার টাকা জরিমানা আদায় করেছে র‌্যাব-১০।

রোববার (৩০ জুন) দুপুর ১২টা থেকে রাত সাড়ে ১১টা পর্যন্ত র‌্যাব-১০ এর একটি দল ঢাকার কেরাণীগঞ্জ ও বংশাল এলাকায় অভিযান পরিচালনা করে। বিএসটিআইয়ের প্রতিনিধির উপস্থিতিতে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন র‌্যাবের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. মাজহারুল ইসলাম।

র‌্যাব-১০ এর সহকারী পরিচালক (মিডিয়া) সহকারী পুলিশ সুপার এম. জে. সোহেল বলেন, বেশ কিছুদিন ধরে অসাধু ব্যবসায়ীরা নকল কসমেটিকস, মোবাইলের ব্যাটারি এবং মবিল উৎপাদন, মজুত ও বাজারজাত করে আসছিল। এমন তথ্যের ভিত্তিতে র‌্যাব-১০ এর একটি দল ঢাকার কেরাণীগঞ্জ ও বংশাল এলাকায় অভিযান পরিচালনা করে।

এ সময় ভ্রাম্যমাণ আদালত উল্লিখিত এলাকায় নকল কসমেটিকস, মোবাইলের ব্যাটারি এবং মবিল উৎপাদন, মজুত ও বিক্রির অপরাধে ৭টি প্রতিষ্ঠানকে মোট সাড়ে ১৪ লাখ টাকা জরিমানা করেন। এরমধ্যে জনসন বেবি লোশনের নকল কারখানাকে দেড় লাখ টাকা, ময়ূর ডিটারজেন্ট পাউডারকে দেড় লাখ টাকা, এম সি ভি. টেলিকমকে ৫০ হাজার টাকা, গ্লোরি জাফরান বিউটি সোপকে দুই লাখ টাকা, ফাইম ক্যাবলকে দুই লাখ টাকা, এ আর এন্টারপ্রাইজকে ৫ লাখ টাকা ও সানসিল্ক, ডাভ শ্যাম্পু নকল টিউব তৈরি কারখানাকে দুই লাখ টাকা জরিমানা করেন।

এছাড়া ভ্রাম্যমাণ আদালতর নির্বাহী ম্যাজিস্ট্রেটের নির্দেশে আনুমানিক ২ লাখ ৩০ হাজার টাকা মূল্যের নকল কসমেটিকস জব্দ ও ধ্বংস করা হয়।