লালমনিরহাটের সদর উপজেলার হাড়ীভাঙ্গা মাজার মসজিদে জুম্মার নামাজ পরতে গিয়ে অটো রিক্সা হারিয়ে পাগল প্রায় রুবেল ইসলাম। নিজের পরিবার পরিচালনা করার একমাত্র বাহন হারিয়ে দিশেহারা রুবেল মিয়া। উপার্জনের একমাত্র বাহন হারিয়ে ৫ সদস্যের পরিবারের মুখে তিন বেলা আহারও জুটছে না।

শুক্রবার ২৮ জুন হাড়িভাঙ্গা মাজার মসজিদের সামনে অটোরিকশা রেখে জুম্মার নামাজ আদায় করতে যান রুবেল। নামাজ শেষে মসজিদ থেকে বের হয়ে দেখেন তার অটোরিকশাটি যেখানে রেখেছেনে সেখানে আর নেই। অনেক খোঁজাখুঁজি করেও অটোরিকশা না পেয়ে কান্নায় ভেঙে পরেন রুবেল।পরে ওই মসজিদ কমিটির সভাপতি সহ অন্যান্য সদস্যরা অটোরিকশা খোঁজার ও সহায়তা করার আশ্বাস দেন।

রুবেল ইসলাম লালমনিরহাটের মহেন্দ্রনগর ইউনিয়নের নওদাবাস গ্রামের বাসিন্দা, তিনি শত কস্ট আর অভাবেও থাকলে নামাজ বাদ দেননি কখনোই। রুবেল তার মা ৩ সন্তান নিয়ে একই সাথে থাকছেন। পূর্বে তার বাবা আরেকজনকে বিয়ে করে অনত্র বসবাস করছেন। স্ত্রী প্রবাস জীবন কাটিয়ে এসে তাকে ডিভোর্স দিয়েছেন। এখন তিন সন্তান ও অসুস্থ মাকে নিয়ে অনেক কষ্ট করে দিন পার করছেন তিনি। এমন দুঃসময়ের বিত্তবান মানুষদের কাছে রুবেলের আবেদন তারা যেন সাহায্যের হাত বাড়িয়ে দেয়। রুবেলের অসুস্থ মা বলেন, আমার ছেলের কাম-কাজের একমাত্র পথ ওই রিকসা সেটাও হারিয়ে গেলো, আমাদের এখন কিছুই নেই। কিস্তিতে নেওয়া অটো কেনার টাকা এখনো পরিশোধ ও করতে পারিনি।

কয়েকজন এলাকাবাসী জানান অটোচালক রুবেল তার অটোরিকশা হারিয়ে এখন নিঃস্ব। তিন সন্তান ও বৃদ্ধ মাকে নিয়ে খুবই কস্টে জীবন যাপন করছেন, সমাজের বিত্তবানরা এগিয়ে আসলে হয়তো কস্টটা কমবে তার পরিবারের।