নিজের কিডনি দিয়ে মৃত্যুপথযাত্রী স্বামীর প্রাণ বাঁচালেও নিজেকে ছিনতাইকারীদের হাত থেকে রক্ষা করতে পারলেন না ববিতা আক্তার (৩৭)। তিনি আশুলিয়ার বাইপাইল এলাকার নাদিম মন্ডলের স্ত্রী।

গত ১৫ এপ্রিল আশুলিয়ার পলাশবাড়ি এলাকায় নবীনগর-চন্দ্রা মহাসড়কে চলন্ত রিকশায় ছিনতাইকারীদের হামলায় আহত হওয়ার ৬ দিন পর সাভারের এনাম মেডিক্যাল কলেজ হাসপাতালের নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ) মৃত্যুর সঙ্গে পাঞ্জা লড়ে সোমবার (২২ এপ্রিল) দিবাগত রাত ১টার দিকে তিনি মারা যান।

মঙ্গলবার (২৩ এপ্রিল) সকাল ১১টার দিকে বিষয়টি নিশ্চিত করেন এনাম মেডিক্যাল কলেজ হাসপাতালের ইনচার্জ মো. ইউসুফ আলী।

এর আগে, গত ১৫ এপ্রিল সন্ধ্যায় তার কলেজ পড়ুয়া ছেলে সাজু মন্ডল ও তিন বছর বয়সী কন্যা নুসরাতকে নিয়ে বাইপাইলের নিজ বাসা থেকে ফুচকা খেতে আশুলিয়ার পল্লী বিদ্যুৎ এলাকায় যান। সেখান থেকে রিকশাযোগে বাসায় ফেরার পথে নবীনগর-চন্দ্রা মহাসড়কের পলাশবাড়ী এলাকার হাবিব পাম্পের কাছে পৌঁছালে মোটর সাইকেলে করে ছিনতাইকারীরা এসে ববিতার হাতে থাকা ব্যাগ ও গলায় থাকা স্বর্ণের চেইন টেনে নিয়ে নেয়ার চেষ্টা করে। এসময় ছিনতাইকারীদের টানা-হেচড়ায় ববিতা চলতি রিক্সা থেকে মহাসড়কে পড়ে যান। এতে তিনি মাথায় মারাত্মকভাবে আঘাত পান এবং সংজ্ঞাহীন হয়ে পরেন।

পরে আহত অবস্থায় ববিতাকে উদ্ধার করে পার্শ্ববর্তী একটি ক্লিনিকে ভর্তি করা হলে অবস্থার অবনতি দেখে সাভারের এনাম মেডিক্যাল কলেজ এন্ড হাসপাতালে নিয়ে যাওয়া হয়। সেখানেই তাঁকে অস্ত্রোপচার শেষে নিউরো নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিউতে) রেখে চিকিৎসা দেয়া হচ্ছিলো।

আশুলিয়া থানার উপ-পরিদর্শক মো. মিলন ফকির জানান, ঘটনার পর ভুক্তভোগী ওই গৃহবধুর দেবর মো. কাদের হৃদয় বাদী হয়ে আশুলিয়া থানায় একটি ছিনতাই মামলা দায়ের করলে ঘটনার সাথে জড়িত সন্দেহে ওসমান গনী (২৩) নামে এক ছিনতাইকারীকে গ্রেফতার করা হয়েছে। বাকিদের গ্রেফতারে অভিযান অব্যাহত রয়েছে।