উপজেলা পরিষদ নির্বাচনে প্রথম ধাপে দেয়া তফসিল অনুযায়ী হাতিয়ায় নির্বাচন হওয়ার কথা ছিল ৮ মে। কিন্তু কোন প্রতিদ্বন্দ্বি প্রার্থী না থাকায় উপজেলা চেয়ারম্যান সহ তিনজনই বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন।
মনোনয়ন পত্র প্রত্যাহারের শেষ দিনে সোমবার (২২ এপ্রিল) দুপুরে এ তথ্য নিশ্চিত করেছেন জেলা সিনিয়র নির্বাচন কর্মকর্তা ও হাতিয়া উপজেলা পরিষদ নির্বাচন রিটার্নিং অফিসার মো: নওয়াবুল ইসলাম।
রিটার্নিং কর্মকর্তার সূত্রে জানা গেছে, হাতিয়া উপজেলা চেয়ারম্যান পদে উপজেলা আওয়ামীলীগের সদস্য আশিক আলী, ভাইস চেয়ারম্যান পদে বর্তমান ভাইস চেয়ারম্যান মো. কেফায়েত উল্যাহ ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে সামছুন নাহার বেগম একক প্রার্থী হিসেবে রয়েছেন।

এর আগে ভাইস চেয়ারম্যান ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে একটি করে মনোনয়ন পত্র জমা দেয়া হয়। শুধুমাত্র চেয়ারম্যান পদে আয়েশা ফেরদাউস ও মুসফিকুর রহমান মনোনয়ন পত্র দাখিল করেন। কিন্তু আজ সোমবার এই দুইজন মনোনয়ন পত্র প্রত্যাহার করায় আশিক আলী বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হলেন।

জেলা সিনিয়র নির্বাচন কর্মকর্তা ও হাতিয়া উপজেলা পরিষদ নির্বাচন রিটার্নিং অফিসার মো. নওয়াবুল ইসলাম সাথে আলাপ কালে এ বিষয়ে তিনি বলেন, আয়েশা ফেরদাউস ও মুসফিকুর রহমান স্বেচ্ছায় স্বজ্ঞানে মনোনয়নপত্র প্রত্যাহার করায় অন্য কোন প্রতিদ্বন্দ্বি প্রার্থী না থাকায় হাতিয়া উপজেলায় চেয়ারম্যান পদ সহ তিনটি পদেই বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন।

৬ষ্ঠ উপজেলা নির্বাচনের প্রথমধাপে যে কয়টি উপজেলায় নির্বাচন অনুষ্ঠিত হচ্ছে তার মধ্যে একটি হচ্ছে নোয়াখালীর হাতিয়া উপজেলা। এই উপজেলা ১১টি ইউনিয়ন ও একটি পৌরসভা নিয়ে গঠিত। এতে প্রায় ৩ লাখ পনের হাজার ভোটার রয়েছে।