দ্বীপ উপজেলা হাতিয়ায় অসহায় ও দরিদ্র মানুষের মাঝে ঈদ সামগ্রীর বিতরণ করেছে আলোর মশাল নামের একটি স্বেচ্ছাসেবী সংগঠন।
বুধবার (১০ এপ্রিল) সকাল ১১ টায় সোনাদিয়া ইউনিয়নের চৌরাস্তা বাজারের মাহমুদূল হক সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রাঙ্গনে এই ঈদ সামগ্রী বিতরণ করা হয়েছে।
জানা যায়, আলোর মশাল সংগঠনটি দীর্ঘ ১৪ বছর ধরে অসহায় মানুষের কল্যানে কাজ করে যাচ্ছে। তারই অংশ হিসেবে আজ অসহায় ও হতদরিদ্র অর্ধশত পরিবারের মাঝে এই ঈদ সামগ্রী বিতরণ করা হয়েছে। প্রতিটি পরিবারকে সেমাই, সুজি, দুধ, চিনি, নুডলস কিচমিচ সহ প্রয়োজনীয় নানা উপকরণ প্রদান করা হয়।

ঈদ সমাগ্রী বিতরণ উপলক্ষে একটি আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন দুর্যোগ ব্যবস্থাপনা অধিদপ্তরের ইঞ্জিনিয়ার মো. আনোয়ারুল ইসলাম রাশেদ। প্রধান আলোচক ছিলেন আলোর মশালের প্রতিষ্ঠাকালীন সভাপতি সাইফুল মাসুম। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন অত্র বিদ্যালয়ের প্রধান শিক্ষক হেদায়েত উল্লাহ্, নিঝুম বøাড ফাউন্ডেশনের চেয়ারম্যান মোহাম্মদ রাসেল। প্রতিদিনের বাংলাদেশের হাতিয়া প্রতিনিধি ছায়েদ আহমেদ, সময়ের আলোর হাতিয়া প্রতিনিধি জিল্লুর রহমান রাসেল, সংগঠনটির সাবেক সভাপতি মাখছুদুর রহমান ও গিয়াস উদ্দিন সোহেল, সাবেক সাংগঠনিক সম্পাদক শাহাদাত হোসেন রাজা। অনুষ্ঠানের সভাপতিত্ব করেন আলোর মশালের সভাপতি সোহেল।

আলোর মশালের যুগ্ম সাধারণ সম্পাদক মো: আতিকুর রহমানের সঞ্চালনায় বক্তব্য রাখেন সংগঠনের সি: সহ-সভাপতি রাজিব উদ্দিন, সহ-সভাপতি ফরিদ উদ্দিন, সাধারণ সম্পাদক বাকের হোসেন, সাংগঠনিক সম্পাদক রাকিব উদ্দিন, প্রচার সম্পাদক মেশকাত আল মামুন প্রমূখ।