ব্রাহ্মণবাড়িয়ার কসবায় ভারত সীমান্ত পথে অবৈধ ভাবে আসা ৫০ বস্তা চিনিসহ নুরুন্নবী আজমল (৪৮) নামে এক আওয়ামী লীগ নেতাকে আটক করেছে গোয়েন্দা সদস্যরা। মঙ্গলবার দুপুরে এক প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে এ তথ্য জানিয়েছেন জেলা পুলিশের গোয়েন্দা শাখার ভারপ্রাপ্ত কর্মকর্তা আফজাল হোসেন।

এর আগে সোমবার (০৮ এপ্রিল) গভীর রাতে উপজেলার বায়েক ইউনিয়নের চারুয়া গ্রাম থেকে তাকে আটক করা হয়। আটক নুরুন্নবী আজমল ওই এলাকার মৃত আব্দুল মালেকের ছেলে। তিনি কসবা উপজেলা আওয়ামী লীগের সদস্য ও বায়েক ইউনিয়ন আওয়ামী লীগের যুগ্ম আহবায়ক।

জেলা পুলিশের গোয়েন্দা শাখার ভারপ্রাপ্ত কর্মকর্তা আফজাল হোসেন জানান, গোপন সংবাদের ভিত্তিতে চোরাকারবারি নুরুন্নবী আজমলের বাড়িতে অভিযান পরিচালনা করা হয়। অভিযানে তার বসত বাড়ীর সামনের মুল গেটে ১০বস্তা ভারতীয় চিনি সহ হাতেনাতে নুরুন্নবী আজমলকে আটক করা হয়। তবে তার সাথে থাকা জনি নামে অপর একজন সহযোগী পালিয়ে যায়। পরে আটক আজমলের দেওয়া তথ্য মতে বায়েক আলহাজ্ব শাহ আলম কলেজের সামনের রাস্তা থেকে আরও ৪০ বস্তা অবৈধ পথে আসা চিনি জব্দ করা হয়।

তিনি আরও জানান, মোট ৫০ বস্তা ভারতীয় চিনি উদ্ধারের ঘটনায় নুরুন্নবী আজমল মামলা দায়ের শেষে আদালতে পাঠানো হয়েছে। পলাতক আসামির বিরুদ্ধেও আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।