শরীয়তপুরের ভেদরগঞ্জ উপজেলায় ১৪৪ ধারা ভঙ্গ করে অসহায় কৃষকের জমিতে ঘর তৈরির অভিযোগ উঠেছে এক প্রভাবশালীর বিরুদ্ধে । উপজেলার সখিপুর ইউনিয়নের বেপারী কান্দি পাতনা গ্রামে এ ঘটনা ঘটেছে।

জানা গেছে, কৃষক কামাল হোসেন মালত (৫০) দীর্ঘদিন ধরে ওই জমিতে বসবাস করেন কিন্তু হটাৎ তার প্রতিবেশী মৃত তাজউদ্দীন খন্দকারের ছেলে আজিজল খন্দকার (৪৮) ওই জমি দখল করে ঘর নির্মাণ শুরু করেন। পরে এ ঘটনায় কামাল হোসেন মালত শরীয়তপুর আদালতে মামলা করেন। মামলাটি মীমাংসা না হওয়া পর্যন্ত ওই জমিতে ১৪৪ ও ১৪৫ ধারা জারি করেন আদালত। তবে আদালতের নিষেধাজ্ঞার তোয়াক্কা না করে সেখানে ঘর নির্মাণ চালিয়ে যাচ্ছেন আজিজল খন্দকার ।

এ বিষয়ে কামাল হোসেন বলেন, আমি দীর্ঘদিন ধরে এখানে বসবাস করি। এটি আমাদের ক্রয় করা জমি। কিন্তু হটাৎ করে আমার প্রতিবেশী আজিজল খন্দকার এখানে ঘর নির্মাণ শুরু করে। খবর পেয়ে গিয়ে বাধা দিলে আমাকে মারার হুমকি দেয়। পরে পুলিশের উপস্থিতিতে কাজ বন্ধ করলেও আবার কাজ শুরু করেছে।

এ বিষয়ে আজিজল খন্দকার বলেন, আমার জমিতে আমি কাজ করছি তাতে কার কী? পুলিশ আসবে যাবে এটাই স্বাভাবিক। আমি আদালতে জবাব দেবো। আপনি কষ্ট করে আইছেন তেল খরচ নিয়ে চলে জান।

সখিপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ মাসুদুর রহমান বলেন, আদালতের নির্দেশ অমান্য করে কাজ করার সুযোগ নেই। ঘটনাস্থলে পুলিশ পাঠিয়ে বিষয়টি দেখছি।