রহমত, মাগফিরাত, নাজাত ও মুক্তির মাস। রমজান মানে হচ্ছে আত্মশুদ্ধি, সংযম, ত্যাগ, নিয়ন্ত্রণ ও সহমর্মিতার মাস। রমজান মাস হলো আমাদের আত্মাকে পরিশুদ্ধ করার সব চেয়ে উপযুক্ত সময়, তাই রমজান মাস উপলক্ষে আলো ছায়ার পথে আয়োজন করছে “রমজানুল মোবারক-১”। বর্তমানে দ্রব্যমূল্য ঊর্ধ্বগতি এই সময় সমাজের সুবিধা বঞ্চিত, দ্ররিদ্র ও পিছিয়ে পড়া মানুষগুলোর জন্য “রমজানুল মোবারক-১” প্রকল্প পরিচালনা করেছে। রমজান মাসে শেখেরটেক, আদাবর, বেড়ি বাধ এর ৩টি এতিম খানা ও রাস্তার পাশে থাকা নিন্ম আয়, সুবিধা বঞ্চিত, দ্ররিদ্র মানুষদের মাঝে ইফতার বিতরণ করা হয়।

আলো ছায়ার পথে “রমজানুল মোবারক-১” এর অধীনে ঈদ উপহার হিসাবে ০১ এপ্রিল ২৪ তারিখ বিসিক চামড়া শিল্প নগরী, ট্যানারী শ্রমিক ইউনিয় অফিসে, চামড়া শিল্পে কিছু শ্রমিকদের ঈদ উপহার পাঞ্জাবী ও শেখেরটেক এলাকাতে থ্রি-পিস এবং আজ ৪ এপ্রিল, ২০২৪ ঈদ উপহার হিসাবে খাদ্য সামগ্রী উপহার দেয়া হয়। ঈদ উপহার সামগ্রী ভাতের চাল ৩ কেজি, ডাল ১/২ কেজি, তেল ১/২ লিটার, আলু ১ কেজি, পেয়াজ ১/২ কেজি, লাচ্ছা সেমাই ১ প্যাকেট, চিনি ১/২ কেজি, গুড়া দুধ ছোট প্যাকেট দিয়ে প্যাকেজ তৈরি করা হয়।

এছাড়াও আলো ছায়ার পথে সংগঠনটি ১ বছর যাবৎ কাজ করে যাচ্ছে। শুক্রবার মুসল্লিদের নামাযের জন্য শেখেরটেক ও আদাবর ২টি মসজিদ এর আঙ্গীনা ও পাশের রাস্তা ঝাড়ু দিয়ে পরিস্কার করা। “উষ্ণতার ছোয়া ক্যাম্পেইন” এর মাধ্যমে নীলফামারী ও ঢাকাতে শীতবস্ত্র উপহার দেয়া। ইফতারের সময় ঘরে ফেরা মানুষরা শেখেরটেক এলাকার রাস্তায় জ্যাম পরে থাকে, ইফতারীর সঠিক সময়ে যেন পৌচ্ছাতে পারে সেজন্য নিরসনে ট্রাফিক এর কাজ করছে।
দুরে এবং কাছে থেকে সংগঠনের কার্যক্রম নিয়মিত পরিচালনা করার জন্য সহযোগীতা করছেন, তাদের প্রতি আলো ছায়ার পথে সংগঠনের পক্ষ থেকে আর্ন্তরিক কৃতজ্ঞতা ও ধন্যবাদ জানাচ্ছি।