পটুয়াখালীর কুখ্যাত ডাকাত সর্দার সাইদুর রহমান মানিক (৩৫) কে গ্রেফতার করে পুলিশ। রবিবার (৩১মার্চ) বিকালে নারায়নগঞ্জের সিদ্ধিরগঞ্জ থেকে র‌্যাব ও পুলিশের যৌথ অভিযানে গ্রেফতার করা হয়। ডাকাত সর্দার সাইদুর রহমান মানিক মরিচবুনিয়া ইউনিয়নের বাজারঘোনা গ্রামের সত্তার মৃধার ছেলে।

সদর থানার এসআই (নিঃ) দিপায়ন বড়াল জানান, ডাকাত সর্দার সাইদুর রহমান মানিক পরিচয় গোপন করে প্রায় ৮ বছর ধরে পলাতক ছিলো। পরে গোপন সংবাদের ভিত্তিতে র‌্যাবের সহায়তায় নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জ এলাকা থেকে তাকে গ্রেফতার করা হয়। মানিক নাম পরিচয় গোপন করে ঢাকা, নারায়ণগঞ্জ এলাকায় সিকিউরিটি গার্ডের চাকরি করতো। গ্রেফতারের পর প্রাথমিক জিগ্যেসাবাদে ডাকাত মানিক বলেন, মাসের অন্তত ১৫ দিন বরিশাল, পিরোজপুর, বরগুনা, ভোলা, মাদারীপুর, ফরিদপুর, পটুয়াখালী, মুন্সিগন্জ, গাজীপুর এলাকায় ডাকাতি ও দস্যুতা করে মানুষের সর্বস্ব হাতিয়ে নিতেন এবং বড় বড় উৎসবের সময় তার ডাকাতির পরিমান বেড়ে যেতো তার।

পটুয়াখালী সদর থানার অফিসার ইনচার্জ ওসি মোঃ জসিম জানান, ডাকাত সর্দার মানিকের বিরুদ্ধে ৯টি ডাকাতি, ২টি অস্ত্র এবং ১টি খুনের মামলাসহ ১২টি মামলা রয়েছে। তিনি ৮ বছর ধরে পলাতক ছিলো। এছাড়া গ্রেফতারকৃত আসামী মানিককে আদালতে প্রেরণ করা হয়েছে বলে জানান তিনি।